নান্দাইলে আ’লীগের ইউপি চেয়ারম্যানের উপর শ্রমিকলীগ নেতার হামলা, প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি

  18-04-2019 08:27PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে আওয়ামীলীগ দলীয় ইউপি চেয়ারম্যানের উপর পৌর শ্রমিকলীগের আহ্বায়কের নেতৃত্বে হামলা ও রাস্তায় গাড়ী থেকে নামিয়ে চেয়ারম্যানকে মারধরসহ লাঞ্চিতের ঘটনায় নান্দাইল মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সেইসাথে এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে নান্দাইল উপজেলা সদরে চেয়ারম্যান সমর্থক প্রায় সহ¯্রাধিক জনতা হাইওয়ে সড়কে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ করে রাখলে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নিয়ে আবারো কিছু সময়ের জন্য উপজেলা পরিষদ ঘেরাও করে বিভিন্ন স্লোগান দিতে থাকে।পরে বিক্ষোভকারীরা নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এর হাতে স্মারকলিপি দিয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১টার দিকে নান্দাইল উপজেলা সদরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এ ঘটনার প্রতিবাদে প্রায় সহ¯্রাধিক জনতা মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ করে রাখে। পরে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিঞার হস্তক্ষেপে অবরোধ তুলে নিয়ে জনতা উপজেলা পরিষদ কিছু সময় ঘেরাও করে রেখে বিচারের দাবীতে বিভিন্ন স্লোগান দেয়।সেইসাথে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এর হাতে স্মারকলিপি দিয়ে বিচারের দাবি জানায়।

অভিযোগ সূত্রে জানা যায়, নান্দাইল উপজেলার আ’লীগ সমর্থিত ১১নং খারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ কামরুল হাসনাত ভূইয়া মিন্টুকে গত বুধবার (১৭ এপ্রিল) রাতে নান্দাইল উপজেলা সদরে প্রধান রাস্তায় নিজ গাড়ী থেকে নামিয়ে মারধরসহ লাঞ্চিত করে পৌর শ্রমিকলীগের আহ্বায়ক মোঃ শহিদের নেতৃত্বে তার অনুসারীরা।এসময় শ্রমিকলীগ নেতা শহীদের নেতৃত্বে হামলাকারীরা প্রাইভেটকার থামিয়ে তাকে গাড়ী থেকে নামিয়ে এক লাখ ১০ হাজার টাকা নগদ, ৮৫ হাজার টাকা মূল্যের একটি আইফোন এবং ১৪ লাখ ৫০ হাজার টাকা দামের এলিয়ন প্রাইভেটকার (ঢাকা-মেট্ট্রো-গ ২৫-৬১৬২) দাবীকৃত চাদাঁ হিসাবে জোরপূর্বক নিয়ে যায়।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মিন্টু বাদী হয়ে বৃহস্পতিবার নান্দাইল মডেল থানায় শ্রমিকলীগ নেতা শহিদ, তার ভাই সোহেল, বোনজামাই আলআমিনসহ অজ্ঞাত ৩/৪জনের নামে একটি নিয়মিত মামলা দায়ের করেন।

এদিকে মামলাসূত্রে জানাগেছে, শ্রমিকলীগ নেতা শহিদের স্ত্রী রুমা আক্তার কলি সদ্য সমাপ্ত (৩১ মার্চ)উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়ায় এবং খারুয়া ইউনিয়নে ভোট কম পাওয়ায় শ্রমিকলীগ নেতা শহীদ ওই খারুয়া ইউপি চেয়ারম্যান মিন্টুকে দায়ী করে তার নিকট নির্বাচনের খরচবাবদ বিশ লাখ টাকা দাবী করে। এ নিয়ে তাকে (চেয়ারম্যান) ইতিপূর্বে হুমকীও প্রদান করে শহীদ। কিন্তু একই দলের লোক হওয়ায় চেয়ারম্যান বিষয়টি আমলে নেয়নি।

পরে বুধবার রাতে ইউপি চেয়ারম্যান মিন্টু উপজেলা সদর থেকে বাড়ীতে যাওয়ার পথে তার প্রাইভেটকার থামিয়ে তাকে গাড়ী থেকে নামিয়ে এক লাখ ১০ হাজার টাকা নগদ, ৮৫ হাজার টাকা মূল্যের একটি আইফোন এবং ১৪ লাখ ৫০ হাজার টাকা দামের এলিয়ন প্রাইভেটকার (ঢাকা-মেট্ট্রো-গ ২৫-৬১৬২) দাবীকৃত চাদাঁ হিসাবে জোরপূর্বক নিয়া যায় শহীদ ও তার অনুসারীরা।

অপরদিকে ইউপি চেয়ারম্যানের উপর হামলা ও গাড়ীসহ মালামাল ছিনতাইয়ের প্রতিবাদে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১টার দিকে নান্দাইল উপজেলা সদরে প্রায় সহ¯্রাধিক জনতা হাইওয়ে সড়কে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ করে পরে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিঞার হস্তক্ষেপে অবরোধ তুলে নিয়ে জনতা উপজেলা পরিষদের সামনে কিছু সময় বিচারের দাবীতে ঘেরাও করে বিভিন্ন স্লোগান দেয়। শেষে খারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারিক ও সাধারন সম্পাদক জালাল উদ্দিন মল্লিকসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্যগণ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে পৃথক পৃথক দু’টি স্মারকলিপি প্রদান করে।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ কামরুল ইসলাম মিঞা জানান, এ ঘটনায় এজাহারভূক্ত আসামীদের গ্রেফতার পাশাপাশি ছিনিয়ে নেওয়া টাকা ও মোবাইল উদ্ধারের চেষ্টা চলছে। একইসাথে চেয়ারম্যানের গাড়ীটি আসামীদের বাড়ি কাকচর এলাকা থেকে উদ্ধার করে থানায় এনে রাখা হয়েছে।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম বলেন, স্মারকলিপি গ্রহন করা হয়েছে, এব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

চেয়ারম্যানের উপর হামলাসহ উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে আসামীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন নান্দাইল উপজেলা চেয়ারম্যান সমিতির নেতৃবৃন্দ। এ সময় নেতৃবৃন্দ বলেন,অন্যথায় চেয়ারম্যান সমিতি কঠোর কর্মসূচী পালন করতে বাধ্য হবে।

এ ঘটনার ব্যাপারে নান্দাইল পৌর শ্রমিকলীগের আহ্বায়ক মোঃ শহিদের বক্তব্য নেয়ার চেষ্টা করা হলে তার মোবাইল ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন