কৃষকের ছেলের পরিচয়ে আমি গর্বিত : মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

  24-04-2019 09:38PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, প্রেসিডেন্টের সন্তানের চেয়ে কৃষকের ছেলের পরিচয় দিতে আমি গর্ববোধ করি। আমার বাবা-মা কৃষক। আমি কৃষক পরিবারের সন্তান।

বুধবার (২৪ এপ্রিল) সকালে নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার কিয়দংয়শ ও ময়মনসিংহে জেলার গৗরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজার এলাকায় ভাই ভাই ইঞ্জিনিয়ার ওয়ার্কশপে তৈরি বিএইউ-এসটিআর ড্রায়ার (ধান শুকানো) যন্ত্র কারখানায় প্রস্তুতকৃত মেশিন ও তার কার্যক্রম পরিদর্শনকালে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত এ কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সকাল ১০টায় গৌরীপুর শ্যামগঞ্জ এলাকায় কঠোর নিরাপত্তাবেষ্টনীতে পৌঁছান। এর পর তাকে স্বাগত জানান ভাই ভাই ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক আবদুর রাজ্জাক।

এসময় নেত্রকোনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শাহজাহান মিয়া, পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে ফুলেল শুভেচ্ছায় তাকে বরণ করেন।

রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার স্থানীয় ভাই ভাই ইঞ্জিনিয়ার ওয়ার্কশপে তৈরি বিএইউ-এসটিআর ড্রায়ার (ধান শুকানো) যন্ত্র কারখানায় প্রস্তুতকৃত মেশিন ও তার কার্যক্রম পরিদর্শন করেন।

মার্কিন রাষ্ট্রদূত এ যন্ত্র আবিষ্কারের জন্য ভূয়সী প্রশংসা করেন। তিনি এ সময় ধান শুকানো যন্ত্রের ব্যবহার, ধান মাড়াই যন্ত্রের ব্যবহার নিজ চোখে দেখেন।

রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ড্রায়ার (ধান শুকানো) যন্ত্র কারখানায় প্রস্তুতকৃত মেশিন ও তার কার্যক্রম পরিদর্শন কালে এসময় আলোচনায় অংশ নেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিশক্তি ও যন্ত্র বিভাগের প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল আলম, প্রফেসর ড. চয়ন কুমার সাহা, সুরজিৎ সরকার, নেত্রকোনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শাহজাহান মিয়া, পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ তাওহিদুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, গোয়ালাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আল মামুন শহীদ ফকির, বিশিষ্ট ব্যবসায়ী মতিউর রহমান, আবদুল কুদ্দুস তালুকদার, মিলমালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা, সাংবাদিক তিলক রায়, মোঃ রইছ উদ্দিন, শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোবিন্দ বণিক প্রমুখ।

উল্লেখ্য, স্বল্প খরচে ক্ষুদ্র কৃষকের ধান শুকানো যন্ত্রণার অবসান করল এ ড্রায়ার মেশিন। যার পুরো নাম বিএইউ-এসটিআর ড্রায়ার (ধান শুকানো যন্ত্র)। এ যন্ত্র আবিষ্কার করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিশক্তি ও যন্ত্র বিভাগের প্রফেসর ড. মো. মঞ্জুরুল আলম। তার দেখানো মতেই এ যন্ত্র প্রস্তুত করছেন পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ ভাই ভাই ইঞ্জিনিয়ারিংয়ের মালিক আবদুর রাজ্জাক।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন