চিরিরবন্দরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই

  21-05-2019 08:41PM

পিএনএস, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে উপজেলা নির্বাহী কার্যালয়ে লটারীর মাধ্যমে কৃষকদের তালিকা তৈরী করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২১ মে) সকাল ১১ ঘটিকায় উপজেলার তেঁতুলিয়া ও ভিয়েল ইউনিয়নের কৃষকদের মাঝে উন্মুক্ত লটারীর মাধ্যমে এ তালিকা তৈরীর উদ্ভোধন করা হয়।

বোরো ধান সংগ্রহরে জন্য উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটি, ইউপি চেয়ারম্যানদের উপস্থিতিতে কৃষকদের কৃষি তালিকা হতে উন্মুক্ত লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়।

জানা যায়, উপজেলা কৃষি অফিসের মাধ্যমে মাঠ থেকে প্রকৃত কৃষকদের সংগ্রহীত তালিকা থেকে লটারীর মাধ্যমে কৃষকদের তালিকা নির্বাচিত করেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) ও সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাউল করিম।

এ সময় উপস্থিত ছিলেন, চিরিরবন্দর উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাহমুদুল হাসান , উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আয়ুবুর রহমান শাহ্ ,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো.দেলোয়ার হোসেন , তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সুনীল কুমার শাহ্, আব্দুলপুর ইউপি চেয়ারম্যান ময়েউদ্দিন শাহ্, ভিয়েল ইউপি চেয়ারম্যান নরেন্দ্র রায়সহ কৃষি সম্পাসারন ও খাদ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ১২টি ইউনিয়নের তিনটি খাদ্যগুদাম থেকে ৫ শত ৪১ মেট্রিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যে ক্রয় অভিযান শুরু করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন