সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবীতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ

  23-05-2019 04:36PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : ‘কৃষক বাঁচাও, কৃষি বাঁচাও, দেশ বাঁচাও এ প্রতিপাদ্য নিয়ে কৃষকের ফসলের লাভ জনক নিশ্চিত কর,তৃনমূল প্রর্যায়ে প্রত্যেক ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করাসহ সারাদেশে পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিষদ করার তিনটি দাবী জানিয়ে বরিশাল নগরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন প্রতিবাদ সভা করেছে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট-বাসদ বরিশাল জেলা কমিটি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন তারা। সমাজতান্ত্রিক ক্ষেতমজুর শ্রমীক ফ্রন্টের বরিশাল জেলা কমিটি সভাপতি দেওয়ান মাসুদের সভাপতিত্বে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বরিশাল জেলা সমাজতান্ত্রিক দল (বাসদ) আহবায়ক ডাঃ মনিষা চক্রবর্তী,বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি নেতা অধ্যক্ষ দুলাল মজুমদার, সমাজতান্ত্রি ক্ষেতমজুর শ্রমিক ফ্রন্টের জেলা সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম,এইচ.এম লিমন,হাসিবুল ইসলাম, শহিদুল ইসলাম,ছাত্রফ্রন্ট বরিশাল জেলা কমিটি সভাপতি শন্তুমিত্র, সাধারন সম্পাদক মোজাম্মেল হক সাগর ও লামিয়া সাইমন প্রমুখ। এর পূর্বে নগরের ফকিরবাড়ি রোড দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বেড় করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুনরায় টাউন হল সম্মুখে শেষ করে করেন। এসময় বক্তরা বলেন সারা বছর ধরে কৃষকরা রেধে পুড়ে ক্ষেতে কাজ করে তাদের কাঙ্খিত ধানের ফসল ফলিয়ে তা ক্ষেতে থাকতে আগুন লাগিয়ে সেই কৃষকরা পুড়িয়ে দেব সেকথা কেহ বিশ্বাষ করবে না। সরকারতো মুখে সবসময় বলে বেড়াচ্ছে এদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা হবে। সরকার কি করে সোনার বাংলা গড়বেন রুপপুর পারমানবিক কেন্দ্রর দূর্নীতিবাজ লুন্ঠনকারীদের রক্ষা করে নাকি এদেশের ক্ষেতমজুর কৃষক শ্রমিকদের জীবন বাঁচিয়ে সোনার বাংলা গড়বেন দেশবাশী সেকথা আজ জানতে চায়। তাই অভিলম্বে কৃষি ক্ষেতে ভত্তুকি দিয়ে সরাসরি গ্রাম-গঞ্জের তৃনমূল প্রর্যায়ের কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন