হিজড়াদের মাইক্রোবাসে দুর্ধর্ষ ডাকাতি, মালামাল লুট: আহত ২

  26-06-2019 06:56PM

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে একটি আঞ্চলিক সড়কের ওপর গাছ ফেলে হিজড়া সদস্য (তৃতীয় লিঙ্গ) বোঝাই একটি মাইক্রোবাসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় সশস্ত্র ডাকাতদল অস্ত্রের মুখে তাদের জিম্মি করে স্বর্ণালংকার, নগদ টাকা, বেশ কয়েকটি মোবাইল ফোন সেটসহ অনুমান ২৫লাখ টাকার মালামাল লুটে নেয় বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। গত মঙ্গলবার (২৫জুন) দিনগত রাত অনুমান ১১টার দিকে শেরপুর-নন্দীগ্রাম আঞ্চলিক সড়কের কাশিপাড়া নামক স্থানে এই দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে।

এদিকে সশস্ত্র ডাকাতদলের মারপিটে দুই হিজড়া সদস্য আহত হয়েছেন। এরমধ্যে রাজশাহী জেলা শহরের ছোটবন গ্রামের শাহারুল ইসলামের মেয়ে বিজলীর (২৫) অবস্থা গুরুতর। তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাজশাহী বিভাগীয় হিজড়া গুরু ভুক্তভোগী হিরা খান জানান, তিনিসহ আটজন গত মঙ্গলবার সন্ধ্যারাতে রাজশাহী থেকে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্টো চ-১৩-২৭০৫) যোগে শেরপুরের উদ্দেশ্যে রওনা হন। শহরের কলেজরোডস্থ স্থানীয় উপজেলার হিজরা সর্দার সন্তোষের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিলো তাদের। কিন্তু পথিমধ্যে তাদের বহনকারী মাইক্রোবাসটি উক্ত স্থানে পৌঁছালে ডাকাতদলের কবলে পড়েন। আঞ্চলিক সড়কটির ওপর গাছ ফেলে বেরিকেড দিয়ে মাইক্রোবাসটির গতিরোধ করেন সশস্ত্র ডাকাতরা। পরে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের হাত-পা বেঁধে ফেলে। একইসঙ্গে মারধর করতে থাকেন। একপর্যায়ে তাদের হেফাজতে থাকা নগদ ২লাখ ৭০হাজার টাকা, ৭০ভরি স্বর্ণালংকার ও ১০টি মোবাইল ফোন সেট ছিনিয়ে নিয়ে নির্বিঘেœ চলে যায় বলে তিনি দাবি করেন। পরবর্তীতে তাদের চিৎকারে আশপাশের গ্রামের লোকজন এসে উদ্ধার করে হাসপাতাল ও থানায় নিয়ে আসেন। উক্ত ঘটনায় তিনি বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান হিজড়া গুরু হিরা খান। পাশাপাশি এ ঘটনার সঙ্গে তাদের বহনকারী মাইক্রেবাসের চালক রাজশাহীর দুর্গাপুর উপজেলা সদরের আলীমুদ্দিনের ছেলে মামুনুর রশিদ জড়িত থাকতে পারেন বলেও অভিযোগ করেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছেন। এছাড়া ঘটনাটি সম্পর্কে ওই মাইক্রোবাস চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে এই ডাকাতির ঘটনায় জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় আনা সম্ভব হবে। ঘটনার রহস্য উন্মোচিত হবে। পাশাপাশি খোয়া যাওয়া মালামালও উদ্ধার হবে বলে পুলিশের এই কর্মকর্তা দাবি করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন