মৃত্যুর ১৪ দিন পর কবর থেকে তোলা হলো তসলিমার লাশ

  18-07-2019 04:01PM


পিএনএস ডেস্ক: কুলাউড়ার বরমচালে স্কুলছাত্রী কুলসুমা বেগম তসলিমার (১৬) মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য মৃত্যুর ১৪ দিন পর আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় কবর থেকে তার লাশ উত্তোলন করা হয়েছে।

মৌলভীবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেছার উদ্দিনের উপস্থিতিতে কুলাউড়া থানা পুলিশ তসলিমার লাশ কবর থেকে উত্তোলন করে।

উত্তোলনকৃত তাসলিমার লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানিয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৪ জুলাই স্থানীয় বরমচাল স্কুল অ্যান্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্রী কুলসুমা বেগম তসলিমা প্রেমঘটিত কারণে পরিবারের লোকজনের নির্যাতনে মারা যেতে পারেন বলে ধারণা স্থানীয়দের। নিহত তসলিমার সাথে এলাকার আজিজ নামে এক নওমুসলিম যুবকের প্রেমের সম্পর্ক ছিল। এ সম্পর্ক নিহতের পরিবার মেনে নেয়নি। ঘটনার দিন স্থানীয় কালা মিয়া বাজারে প্রেমিক আজিজের সাথে দেখা করতে গেলে তসলিমাকে আটক করেন কতিপয় ব্যক্তি। এর পর গ্রামপুলিশ দিয়ে তাকে পাঠানো হয় তার পরিবারের কাছে। আর এদিন বিকেলেই হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় তসলিমার।

এলাকাবাসীর মতে, তাসলিমার গলায় ও মুখে আঘাতের চিহ্ন ছিল। কিন্তু পরিবারের সদস্যরা পুলিশকে অবহিত না করে তাড়াহুড়ো করে লাশ দাফন করেন। এতে এলাকাবাসীর সন্দেহ হলে পুলিশকে অবহিত করা হয়। এর প্রেক্ষিতে কুলাউড়া থানা পুলিশ এ নিয়ে তদন্ত শুরু করে এবং একপর্যায়ে কবর থেকে লাশ উত্তোলনের জন্য আদালতে প্রার্থনা করলে আদালত লাশ উত্তোলনের অনুমতি দেন।

তবে তসলিমার পরিবারের দাবি, কোনো আঘাতে নয়, তসলিমা হার্ট অ্যাটাকে মারা গেছে।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, স্কুলছাত্রী তসলিমার মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য আদালতের নির্দেশে লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন