সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

  18-07-2019 07:39PM

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : সুন্দরগঞ্জ উপজেলার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। চরম হুমকির মুখে চন্ডিপুর হইতে লালচামার বন্যা নিয়ন্ত্রন বাঁধ। যে কোন মুহুত্বে বাধ ছিড়ে তলিয়ে যেতে পারে হাজার হাজার পরিবার। বাধ ছেড়ার ভয়াবহ আতংকে ভুগছে অত্র এলাকার লোকজন।

বৃহস্পতিবার সকাল হতে বন্যার পানি অপরিবর্তিত রয়েছে। অপরদিকে ওয়াবদা বাধের ডানতীর বেলকা ইউনিয়নের ধুমাইটারি মাদ্রাসা থেকে বেলকা পর্যন্ত কয়েকটি স্থানে ওয়াবদা বাধের রাস্তায় অনেক বড় গর্ত সৃষ্টি হওয়ায় পথচারীদের পারাপারে দারুন বিঘ্নের সৃষ্টি হয়েছে। যে কোন মুহুত্বে পথচারীরা বড় কোন দুর্ঘটনার স্বীকার হতে পারে। এ এলাকায়ও আর একটু পানি বৃদ্ধি পেলে ওয়াবদা বাধ ছিড়ে তলিয় যাবে হাজার হাজার পরিবার, রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট, উঠতি ফসল, গাছপালা সহ কুটি কুটি টাকার সম্পদ । এদিকে চন্ডিপুর হইতে লালচামার ওয়াবদা বাধে কয়েকটি স্থানে বাধ উপচে পানি ভিতরে প্রবেশ করতে থাকলে পানি উন্নয়ন বোর্ডের স্বচেষ্ট প্রচেষ্টায় বালির বস্তা ফেলে তা নিয়ন্ত্রনে আনা হয়। এছাড়াও চন্ডিপুর হইতে লালচামার ওয়াবদা বাধটির কয়েকটি স্থানে বাধে বড় ধরনের ফুটার সৃষ্টি হলে পানি উন্নয়ন বোর্ড অতিদ্রুত বস্তা ফেলে পরিস্থিতি নিয়নে আনে। পানি উন্নয়ন বোর্ডের লোকজন সার্বক্ষনিক বাধে টহল দিতে দেখা যাচ্ছে এবং যে কোন সমস্যার সৃষ্টি তা তাৎক্ষনিকভাবে স্বাভাবিক রাখার জন্য জোড় তৎপরতা চালিয়ে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার প্রয়াত এমপি গোলাম মোস্তফা আহমেদ এর ছেলে উপজেলা আ’লীগের যুগ্ন আহবায়ক মেহেদী মোস্তফা মাসুম নিজস্ব অর্থায়নে নেতা কর্মীদের নিয়ে নৌকা যোগে উজান বোচাগাড়ী ও মালভাঙ্গা বন্যা কবলিত এলাকায় ৮ শতাধিক অসহায় দুস্থ মানুষে মাঝে ত্রান সামগ্রী বিতরন করেন। এ সময় উপস্থিত ছিলেন, চন্ডিপুর আ’লীগের সভাপতি ফজলার রহমান মাষ্টার ও সাধারন সম্পাদক জ্যোর্তিময় চক্রবর্তী, আ: কুদ্দুস ও ইউপি সদস্য রনজু মিয়া প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন