মোরেলগঞ্জে খাদ্যগুদামের সামনে থেকে সন্দেহে ১০ টন ধান আটক

  20-07-2019 06:53PM

পিএনএস, মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ খাদ্যগুদামের সামনে থেকে বহিরাগত সন্দেহে দশ টন বোরো ধান আটক করা হয়েছে। শনিবার বেলা ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জামান এ ধান আটক করে পুলিশ হেফাজতে দেন।

শুক্রবার দিবাগত ভোররাত ৪টার দিকে কয়েকটি আলমসাধু গাড়িতে করে এ ধান মোরেলগঞ্জ খাদ্যগুদামের সামনে আনা হলে গাড়িসহ ধান আটক করা হয়। এ সময় গাড়ির চালকরা পালিয়ে যায়।
জানা গেছে, চলতি বোরো ধান সংগ্রহ মৌসুমে প্রতিমন সরকারিভাবে ১০৪০ টাকা দরে কিনে মোরেলগঞ্জ উপজেলায় খাদ্যগুদামে ৪১৪ মেট্রিকটন (১০ হাজার ৩৫০ মন) ধান মজুদ করার কথা রয়েছে। নিয়ম অনুযায়ী স্থানীয় কৃষকরা খাদ্যগুদামে ওই ধান সরবরাহ করবেন। শনিবার ভোররাতে আকস্মিকভাবে গাড়িতে করে ধান খাদ্যগুদামের সামনে আনা হলে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন।

স্থানীয় কৃষকরা জানান, তাদের নিজেদের চাষকৃত জমির উৎপাদিত ধান সরবরাহের জন্য খাদ্যগুদামে নেয়া হলে কর্তৃপক্ষ নানা অজুহাতে সে ধান কিনতে অপারগতা প্রকাশ করেন। অপর দিকে প্রায়দিনই ভোর বেলা টমটম ও আলম সাধু গাড়ি বোঝাই করে এক শ্রেণির দালাল অন্য উপজেলা থেকে ধান নিয়ে আসলে সে ধান তারা গুদামে নিচ্ছে। আর আমাদের ধান রাস্তার ওপর ফেলে রাখতে হচ্ছে। অভিযোগ রয়েছে ভুয়া নাম ব্যবহার করে কৃষক কার্ড করা হয়েছে সে কার্ড দেখিয়ে বাইরের ধান কেনা হচ্ছে।

এ সম্পর্কে খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, কৃষক কার্ড দেখাতে না পারলে কেউ খাদ্যগুদামে ধান বিক্রি করতে পারবেনা। নিয়ম অনুযায়ী ধান ক্রয় চলছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন, বহিরাগত সন্দেহে কিছু ধান আটক করা হয়েছে। এগুলো স্থানীয় কৃষকদের হলে খাদ্যগুদামে বিক্রির সুযোগ দেয়া হবে। বহিরাগত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন