লক্ষ্মীপুরে জেলেদের নিয়ে হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

  22-07-2019 06:47PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : মাছ চাষে গড়বো দেশ, বঙ্গঁবন্ধুর বাংলাদেশ এমন প্রতিপাদ্য কে সঙ্গে নিয়ে (১৭-২৩ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আজ মঙ্গলবার (২২ জুলাই) বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমণী মোহন ডা: আবদুল হক আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মৎস্য চাষ উদ্বদ্ধকরণ বিষয়ক হা ডু-ডু- খেলা অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও ইকোফিশ বাংলাদেশ এর সহযোগীতায় হা ডু-ডু- খেলা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যা।

চর রমণী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সারোয়ার জামান, উপসহকারী পরিচালক এরশাদ শেখ, সহকারী মৎস্য অফিসার আবুল কাসেম, ইকোফিশ প্রকল্পের রিসার্স এ্যাসোসিয়েট শেখ মো: সাঈফ উল হক চিশতী, জাহিদুল ইসলাম, সাংবাদিক মো: রবিউল ইসলাম খান, ইউপি মেম্বার দুলাল হোসেন, ফিরোজ আলম প্রমুখ।

খেলায় হলুদ দল বনাম সাদা দলের মধ্যে অনুষ্ঠিত হয়। এতে হলুদ দল জয়লাভ করেন। পরে অতিথিবৃন্দ খেলায় বিজয়ী ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যা বলেন, মৎস্য চাষী ও জেলেদের মাছ চাষে উদ্বদ্ধ করতে এবং মেঘনী নদীতে নিষিদ্ধ সময় মা ইলিশ ও জাটকা না ধরতে মৎস্য বিভাগ বিভিন্ন ধরনের কর্মসূচি নিয়ে থাকে। হা- ডু-ডু খেলা তারই অংশ হিসেবে আয়োজন করা হয়েছে।

এ খেলায় এ সময় খুবই জনপ্রিয় ছিল বর্তমানে তা হারিয়ে যাচ্ছে। তাই আমরা মৎস্যজীবী ও জেলেদের নিয়ে এই আয়োজন করেছি প্রতি বছর এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন