বন্যা দুর্গত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ

  

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে ও ব্যবস্থাপনায়, ডু বেটার ফর দি চিলড্রেন (ডিবিসি) এর সহযোগিতায় এবং যুক্তরাষ্ট্রস্থ নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) এর অর্থায়নে বন্যা, ত্রাণ ও পুনর্বাসন প্রকল্পের আওতায় বন্যার্ত পরিবারের মাঝে গাইবান্ধা সদর উপজেলার বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শ’ জনের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের নারায়নপুর এলাকায় এই ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার উত্তম কুমার রায়। প্রতিটি পরিবারের মধ্যে ৫ কেজি চাল, ৫শ’ গ্রাম ডাল, হাফ লিটার সয়াবিন তেল, ২ কেজি আলু, ২ প্যাকেট স্যালাইন, ৫শ’ গ্রাম চিনি, ৫শ’ গ্রাম লাচ্ছা সেমাই, ১ প্যাকেট বিস্কুট, ৫শ’ গ্রাম চিড়া বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি এম. আব্দুস সোবহান, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সহ-সম্পাদক সামিউল ইসলাম পিপলু, কোষাধ্যক্ষ হায়দার আলী, নির্বাহী সদস্য মাহাবুব আল ফারুক, খেরাজ আলী সরকার, আজীবন সদস্য আবু হেনা মোঃ মোস্তফা কামাল জুয়েল, আনিসুল হক দুলু প্রমুখ। ত্রাণ বিতরণে সার্বিক সহযোগিতা করেন সংগঠনের ব্যবস্থাপক মাহমুদুল হক রতন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের নারায়নপুর, বল্লমঝাড়, চকমামরোজপুর, খোলাহাটি ইউনিয়নের দশানী, কিশামত বালুয়া, বড়ঘাট, কোনারপাড়া, কুপতলা ইউনিয়নের চাপাদহ, পৌর এলাকার ডেভিড কোম্পানীপাড়া, শহর রক্ষা বাঁধ এলাকা, ব্রীজ রোড, সরকারপাড়া, কুঠিপাড়া, পূর্বকোমরনই, খানকাশরীফ, কালিবাড়িপাড়া, গিদারী ইউনিয়নের কিশামত ফলিয়া ও ফারাজিপাড়া, বোয়ালী ইউনিয়নের বোয়ালী এ সমস্ত এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত দুঃস্থ পরিবারের মধ্যে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech