শোক দিবসে টিআরসি’র উদ্যোগে গাছের চারা বিতরণ

  20-08-2019 03:49PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : জাতীয়় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী রাজশাহীর তানোর রিপোর্টার্স ক্লাব (টিআরসি) কার্যালয়ে পালিত হয়েছে। সোমবার দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়।

তানোর রিপোর্টার্স ক্লাবের সভাপতি কবি অসীম কুমার সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ক্লাবের উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। এতে প্রধান আলোচকের বক্তব্য রাখেন- ক্লাবের প্রধান উপদেষ্টা ও রাজশাহী জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রবীণ আওয়ামীলীগ নেতা অধ্যাপক লুৎফর রহমান।

মূল আলোচক অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশকে ভাবা যায় না। শত বাধার মুখে তিনি ছিলেন বাংলার মানুষের পরম বন্ধু। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের মানচিত্র পেতাম না। বঙ্গবন্ধুর ত্যাগ ও সংগ্রাম থেকে আমাদের শিক্ষা নিতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করতে হবে। তাহলেই আমরা সোনার বাংলা গড়তে পারবো। ‘

প্রধান অতিথির বক্তব্যে লুৎফর হায়দার রশীদ ময়না বলেন, ‘ আমাদের জাতির ইতিহাসের সবচেয়ে় গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে আমাদের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু চিরকাল বাঙ্গালী জাতির মাঝে বেঁচে থাকবেন। তাঁর আদর্শ বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। ’

আয়োজিত ওই শোক সভায় টিআরসি ক্লাবের কার্য নির্বাহী সদস্য ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপদেষ্টা ও বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ, বিশিষ্ট সমাজসেবক ও প্রভাষক মাহামুদুল আলম মাসুদ, এড. আহাদ আলী, তানোর থানা পুলিশের ওসি (তদন্ত) রাকিবুল হাসান, জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি তপন, উপজেলা যুবলীগ নেতা ও পৌর কাউন্সিলর নাহিদ হোসেন, তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন শাওন উপস্থিত ছিলেন।

এসময় টিআরসি ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মফিজ উদ্দীন, সহ-সভাপতি বকুল হোসেন, যুগ্ম সম্পাদক সামসুজোহা, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক লিংকন আহম্মেদ, অর্থ সম্পাদক কুমার বিশ্বজিত চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক লুৎফার রহমান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম, সমাজকল্যাণ সম্পাদক আব্দুর রাহীম, দপ্তর ও প্রচার সম্পাদক সেলিম রেজা, কার্য নির্বাহী সদস্য হামিদুর চৌধুরী, আশরাফুল ইসলাম, নয়ন কুমার, সখ ও স্বপ্ন নাসার্রীর মালিক আলমাস হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া মোনাজাত শেষে স্থানীয় প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন