কিশোরগঞ্জে হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

  16-09-2019 03:00PM


পিএনএস ডেস্ক: কিশোরগঞ্জে একটি হত্যা মামলায় পিতা-পুত্র ও তিন সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম আজ সোমবার আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পালইকান্দা গ্রামের রহমত আলী ও তার ছেলে মামুন, লোকমান ও তার ছেলে আলমগীর, আব্দুল হেকিমের তিন ছেলে বাদল, সুজন ও নয়ন, মানিক, মিজান ও গিয়াসউদ্দিন।

মামলার বিবরণে জানা যায়, পালইকান্দা গ্রামের মো. খাইরুল ইসলাম ও তার চাচা আ. রশিদ মাস্টারের সঙ্গে আসামি পক্ষের লোকজনদের জমিজমা নিয়ে বিরোধ ছিল। ২০১১ সালের ৬ আগস্ট দুপুরে আসামি পক্ষের লোকজন বিরোধপূর্ণ জমিতে প্রবেশ করলে বাদী পক্ষের লোকজনের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে আসামিরা দা, লাঠি, বল্লম ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে নিয়ে হামলা করলে বল্লম বিদ্ধ হয়ে মানিক ঘটনাস্থলেই মারা যান।

এ ব্যাপারে নিহতের ভাই মো. খাইরুল ইসলাম বাদী হয়ে ২৭ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ২৬ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হয়। মামলার বিচার চলাকালে তিনজন আসামি মারা যান। অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালত ১৩ জন আসামিকে খালাস প্রদান করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন