ডিমলায় ধর্মকে কটূক্তিকারী প্রভাষকের বিরুদ্ধে মানববন্ধন

  22-09-2019 07:18PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলা তিস্তা ডিগ্রি কলেজের মুসলিম ছাত্র-ছাত্রীদের আয়োজনে, আল্লাহ্ ও ইসলাম ধর্মকে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস ছড়িয়ে দেয়ার প্রতিবাদে কটূক্তিকারী উক্ত কলেজের বাংলা বিষয়ের প্রভাষক ভূগু রামক চক্রবতীকে বিচারের মাধ্যমে দ্রুত দৃষ্টান্ত মূলক শাস্তীর দাবীতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

২১ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ টায় তিস্তা ডিগ্রি কলেজ চত্বরে থেকে একটি বিক্ষোভ র্যালী বের করে ডালিয়া ১ নাম্বার নামক ডালিয়া-জলঢাকা মহাসড়ক প্রদক্ষি করে কলেজ গেটে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

উল্লেখ্য যে, প্রভাষক ভুগুরাম চক্রবতি তার “অহমহর ইরহধৎ ইরফফযৎধযর” নামক ফেসবুক আইডি থেকে “ভুল করেছে আল্লায়, শুধরে দিচ্ছে মোল্লায়, আল্লাহ যদি সর্বশক্তিমান হতো, ইসলাম যদি সত্যি হতো, তাহলে মুসলিম বাচ্চারা খাৎনা সহ জন্ম গ্রহণ করতো” লিখে একটি স্টাটাস প্রকাশ করেন। তে ক্ষিপ্ত হয়ে শিক্ষাথীরা এই মানব বন্ধন ও বিক্ষোব করে।

এসময় তারা রবলেন এই প্রভাষক শুধু আল্লাহ ও ইসলামকে নিয়েই কটুক্তি করেনি তিনি সমগ্র পৃথিবীর মুসলমান সম্প্রদায়কে আঘাত করেছে। তাই তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাষিÍ দাবী করছে। যদি তা না করা হয় তাহলে আমরা লাগাতার আন্দোলন সহ অনশন চালিয়ে যাব।

এ ব্যাপারে অত্র কলেজের অধ্যক্ষ সৈয়দ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, “ এ বিষয়ে আমার নিকট একটি লিখিত অভিযোগ এসেছে, বিষয়টি নিয়ে স্থানীয় সাংসদ ও পরিচালনা কমিটির সঙ্গে আলোচনা করা হবে। তবে এ ধরণের কার্যকলাপ দুঃখজনক”

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন