লক্ষ্মীপুরে শিশুকে শ্বাসরোধে হত্যা অভিযোগে মা আটক

  15-10-2019 04:44PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে কাউছার নামের ৭ বছর বয়সী এক শিশুকে শ্বাসরোধে হত্যা করার অভিযোগ তার মাতা স্বপ্না বেগমের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিশুর নিজ গর্ভধারিনী মা কে আটক করেছে পুলিশ। নিহতের মরদেহ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এর আগে সোমবার দিবাগত রাত ১০ টার দিকে সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের দক্ষিন চররুহিতা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কাউছার স্থানীয় পিকআপভ্যান চালক মো. রাসেলের ছেলে ও লোকমানিয়া হাফিজিয়া মাদ্রাসার ১ম শ্রেনীর ছাত্র।


প্রতিবেশীরা জানান, গাড়ী চালানোর কাজে বেশীর ভাগ সময় বাইরে থাকেন স্বপ্না বেগমের স্বামী রাসেল। এ সুযোগে এলাকায় উশৃঙ্খল জীবন যাপন করতেন স্বপ্না। সোমবার রাতে মায়ের কাছে ১০ টাকা চাইলে তাকে মারধর করে গলাটিপে ধরেন মা। কিছুক্ষন পর (সন্তান) মারা গেছে বলে চিৎকার দিয়ে কান্নাকাটি শুরু করেন স্বপ্না। এর আগেও স্বপ্নার বাবার বাড়ীতে আরেকটি সন্তান রহস্যজনক কারনে মারা যান বলে জানান প্রতিবেশীরা।

এ ব্যাপারে জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান ক্যামেরার সামনে কোন কথা বলতে রাজি হননি।

গণমাধ্যমকর্মীদের জানান, দীর্ঘদিন ধরে স্বপ্নার স্বামীর ২য় বিয়ে ও পারিবারিক অর্থনৈতিক সংকট নিয়ে তাদের সংসারে কলহ-বিবাদ চলে আসছিল। রাতে শিশুটি তার মায়ের কাছে ১০ টাকা চাইলে সে ক্ষিপ্ত হয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার চালায়।

পরে খবর পেয়ে পুলিশ সন্দেহজনকভাবে তার মাসহ ৪ জনকে আটক করে থানায় নিয়ে আসে। এক পর্যায়ে মা স্বপ্না শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন