বীরগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবসে আলোচনা সভা

  15-10-2019 06:24PM

পিএনএস, দিনাজপুর প্রতিনিধি : শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নে সঠিক নিয়মে হাত ধোয়াসহ স্বাস্থ্যসম্মতভাবে চলতে উদ্বুদ্ধ করতে শিক্ষক ও অভিবভাকদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন, সকলের হাত-পরিচ্ছন্ন থাক প্রতিপাদ্য নিয়ে ১৫ অক্টোবর মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরেরর আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৯ উপলক্ষ্যে বীরগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিশ্ব হাত ধোয়া দিবস এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল আহবান জানান।

এ বিষয় এমপি গোপাল বলেন, “উন্নত স্যানিটেশন ব্যবস্থা ও বিশুদ্ধ পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা গেলে আগামি প্রজন্মের মারাত্মক সব সংক্রামক রোগের হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। সেজন্য পরিবারের প্রতিটি সদস্য যাতে স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ব্যবহার করে ও টয়লেট ব্যবহারের পর সাবান দিয়ে হাত পরিস্কার করে সেই দিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। স্বাস্থ্য সম্মতভাবে চলে নিজের আয়ু বৃদ্ধিতে ভুমিকা পালন করতে হবে।”

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তা হুমায়ুন কবীর এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার এরশাদুল হক, বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম। এসময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, ছাত্রছাত্রী, অভিভাবক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ব হাত ধোয়া দিবসে এমপি গোপাল হাত ধুয়ে দিবসটির উদ্বোধন করেন এবং সকলের অংশগ্রহনে স্কুল চত্বর থেকে এক বর্ণাঢ্য র্যা লী বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন