কুমারখালীতে মা ইলিশ ধরার দায়ে ১৭ জেলের কারাদণ্ড

  22-10-2019 04:02PM


পিএনএস ডেস্ক: কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার অপরাধে গ্রেফতারকৃত ১৭ জনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেন আদালত। এছাড়াও দন্ডপ্রাপ্তদের কাছ থেকে দুটি নৌকা জব্দ করা হয়। এদের বাড়ি কুমারখালীর হাসিমপুর ও পাবনার খাসচর এবং চরভবানীপুর এলাকায়।

আজ মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান জানান, গত রাতে দন্ডপ্রাপ্তরা গোপনে নিষেধাজ্ঞা অমান্য করে নৌকায় করে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরছিল। এমন সংবাদে রাতেই অভিযান পরিচালনা করে পুলিশ ও মৎস কর্মকর্তারা ১৭ জনকে গ্রেফতার করে। পরে সেখানেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইলিশ সংরক্ষণ আইনে তাদেরকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এসময় তাদের কাছ থেকে জব্দকৃত ৫০ হাজার মিটার কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার আদেশ দেওয়া হয় এবং সেখানেই পুড়িয়ে কারেন্ট জাল ধ্বংস করা হয়। এছাড়াও দন্ডপ্রাপ্তদের কাছ থেকে ২ টা নৌকা জব্দ করা হয়েছে।

এসময় কুমারখালীর সহকারী কমিশনার ভূমি নূর এ আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রোকনুজ্জামান উপস্থিত ছিলেন। পরে দন্ডপ্রাপ্তদের কুষ্টিয়া জেলা কারাগারে প্রেরণ করা হয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন