নারায়ণগঞ্জের এমপি বাবু ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট তলব

  23-10-2019 02:02AM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জ-২ আসনের (আড়াইহাজার) সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এবং তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সঙ্গে তাদের মালিকানাধীন চারটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্যও চাওয়া হয়েছে।

মঙ্গলবার এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে হিসাব তথ্য ও বিবরণী দিতে চিঠি পাঠিয়েছে। এনবিআর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

ব্যাংকগুলোতে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, নজরুল ইসলাম বাবুর সব ব্যাংক হিসাব, আমানত, ক্রেডিট কার্ডসহ সবধরনের হালনাগাদ হিসাব আগামী সাত কার্যদিবসের মধ্যে জমা দেওয়ার অনুরোধ করা হয়।

আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৩ (এফ) ধারার ক্ষমতা বলে ১ জুলাই ২০১২ সাল থেকে তার ব্যাংক হিসাবের বিবরণী জমা দিতে বলা হয়েছে। এই সময়ের মধ্যে বন্ধ কিংবা শেষ হয়ে যাওয়া ব্যাংক অ্যাকাউন্টেরও তথ্য দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এ ছাড়া চিঠিতে নজরুল ইসলাম বাবুর স্ত্রী সায়েমা আফরোজ এবং তার চার প্রতিষ্ঠান সূচনা ডাইং অ্যান্ড প্রিন্টিং লিমিটেড, এম/এস স্টার ট্রেডিং কোম্পানি, এমএস বাবু এন্টারপ্রাইজ এবং এম/এস সূচনা ডাইং প্রিন্টিং ওয়েবিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সব হিসাবের তথ্য চাওয়া হয়েছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন