লক্ষ্মীপুরে উদ্ধারকৃত কষ্টি পাথরের মুর্তি ও পাথর কুমিল্লা যাদুঘরে স্থানান্তর

  23-10-2019 09:58PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে উদ্ধারকৃত ৪০ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মুর্তি ও পাথর কুমিল্লা যাদুঘরে স্থানান্তর করেছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল তাঁর কার্যালয়ে প্রতœতত্ত বিভাগের চট্টগ্রাম ও সিলেট কার্যালয়ের আঞ্চলিক পরিচালক ড. আতাউর রহমানের নিকট কষ্টি পাথরের মুর্তি ও পাথর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

এ সময় লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, কুমিল্লা ময়নামতি যাদুঘরের কাস্টোডিয়ান মো. হাফিজুর রহমান, ফিল্ড অফিসার মো. শাহীন আলমসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত প্রায় দুইমাস আগে লক্ষ্মীপুরের রায়পুর থানা পুলিশ এ কষ্টি পাথরের মুর্তি ও পাথর উদ্ধার করেন। এ ঘটনায় থানায় মামলার আলামত হিসেবে ২১ কেজি ওজনের কষ্টি পাথরের মুর্তি এবং প্রায় ৪২ কেজি ওজনের একটি পাথর লক্ষ্মীপুর ট্রেজারিতে সংরক্ষন করা হয়।

এরপর জেলা প্রশাসনের উদ্যোগে সংরক্ষিত থাকা এ কষ্টি পাথরের মুর্তি ও পাথরগুলো কুমিল্লা ময়নামতি যাদুঘরে রাখার জন্য আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের করা হয়। যার অনুমানিক মূল্য প্রায় ৪০ কোটি টাকা বলে জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন