৪ বছরের শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে ৪ বছরের শিশু ধর্ষণের দায়ে মো. বেলাল নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাঃ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

বাদীর আইনজীবী ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পি.পি. মো. আবুল বাসার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসামি বেলাল শিশুটিকে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে। রায়ে তার ৫০ হাজার টাকাও জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।’

সাজাপ্রাপ্ত আসামি বেলাল রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগর এলাকার মো. সেলিমের ছেলে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

আদালত সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার শিশুর বাবা দ্বিতীয় বিয়ে করে ও জীবিকার তাগিদে মা চট্টগ্রামে একটি গার্মেন্টেসে শ্রমিকের কাজ করে। নানীর কাছে রেখে যাওয়া হয় শিশুটিকে। শিশুটিকে ঘুমে রেখে বাড়ির পাশের বাগানে নানী সুপারির খোল আনতে যায়। কিছুক্ষণ পরই নাতনির চিৎকার শুনে নানী এসে দেখে বেলাল ঘর থেকে বের হয়ে যাচ্ছে। বেলালকে আটকানোর চেষ্টা করেও সম্ভব হয়নি। পরে ঘরে ঢুকে নাতনির ছালোয়ার খোলা ও যৌনাঙ্গ রক্তাক্ত অবস্থায় দেখতে পান। বেলাল ওই শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় রেখে পালিয়ে যায়।

২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ভোরে রামগতির শ্যামনগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার দিনই নাতনির ধর্ষণের ঘটনায় নানী সাজু বিবি বাদী হয়ে বেলালের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে এ মামলার একমাত্র পলাতক আসামি বেলালকে গ্রেফতার করে। এরপর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech