শিক্ষার্থীদের দিয়ে ইট তোলানো সেই প্রধান শিক্ষক বরখাস্ত

  14-11-2019 09:08PM

পিএনএস ডেস্ক : বাগেরহাটের শরণখোলায় ছাত্রকে দিয়ে ছাদে ইট তোলানো প্রধান শিক্ষক নাসির উদ্দিন মুক্তাকে বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে সত্যতা মেলায় বুধবার (১৩ নভেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন ই-মেইল বার্তার মাধ্যমে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বরখাস্তের আদেশ প্রেরণ করেন।

বরখাস্ত হওয়া নাসির উদ্দিন মুক্তা সাউথখালী ইউনিয়নের ৫২নম্বর বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি গত ১১ নভেম্বর বিদ্যালয়ের ছাত্রদের দিয়ে দু’তলার একটি কক্ষে রাখা পুরনো ইট তিন তলার ছাদে ওঠান। এমন সময় পঞ্চম শ্রেণির ছাত্র মারুফ হোসেন ইট বহনের সময় মাথা ঘুরে পড়ে যায়। এতে তার ডান হাত ভেঙে যায় এবং নাক-মুখ দিয়ে রক্ত বের হতে থাকে। আহত ওই ছাত্র বকুলতলা গ্রামের মো. শাহীন হাওলাদারের ছেলে।

এই খবর জানতে পেরে পরের দিন ১২ নভেম্বর দুপুরে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ঘটনাস্থল পরির্দশন করে ঘটনার সত্যতা পান এবং সংশ্লিষ্ট বিভাগকে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। এছাড়া ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে ঘটনার চারদিনের মাথায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করে।

উপজেলা জ্যেষ্ঠ সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান পাইক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদেশের কপি ওই প্রধান শিক্ষককে প্রদান করা হয়েছে।

বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন মুক্তা ক্ষোভা প্রকাশ করে বলেন, আমি স্থানীয় এক ইউপি সদস্য ও কিছু সার্থান্বেষী ব্যক্তির ষড়যন্ত্রের শিকার।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন