মুখে কাপড় বেঁধে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে হামলা

  16-12-2019 04:59PM

পিএনএস ডেস্ক : বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে মুখে কাপড় বাঁধা কিছু যুবক হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। দুর্বৃত্তরা সভার চেয়ার, টেবিল ও মঞ্চে ভাঙচুরের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিঁড়ে ফেলেছে।

সোমবার সকাল পৌনে ৯টার দিকে জেলা পরিষদ প্রাঙ্গণে এই হামলার ঘটনা ঘটে। জেলা পরিষদ আয়োজিত এই আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে হামলার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মুক্তিযোদ্ধারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব নির্ধারিত সময়ে অনুষ্ঠান শুরুর কথা ছিল বেলা ১১টায়। কিন্তু সকাল পৌনে ৯টার দিকে মুখে কাপড় বাঁধা ৮-১০ যুবক সভাস্থলে হঠাৎ হামলা করে।

এই হামলার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ করে প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

নাসিরনগর থেকে সংবর্ধনা নিতে আসা মুক্তিযোদ্ধা যোগেশ চন্দ্র দাস বলেন, যারা এই সংবর্ধনায় মঞ্চে হামলা চালিয়েছে তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হতে পারে না। তারা অপশক্তি। জেলা প্রশাসনের কাছে জোর দাবি তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান আসলাম হাবিব বলেন, এটা সন্ত্রাসী হামলা। তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেছে। এগুলো ক্ষমার অযোগ্য অপরাধ। জেলা পরিষদের পক্ষ থেকে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি এই ঘটনার জন্য জেলা আওয়ামী লীগের একটি পক্ষকে দায়ী করে বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হতে পারে না। এটি জেলা পরিষদের আয়োজিত সরকারি অনুষ্ঠান। ঘটনায় জেলা পরিষদ এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলমগীর হোসেন বলেন, হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন