যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে অমানবিক নির্যাতন

  21-01-2020 02:04AM

পিএনএস ডেস্ক: নাটোরের বাগাতিপাড়া উপজেলায় ভ্যান চুরির অপবাদে এক যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে নির্যাতন করা হয়েছে। তাকে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

সোমবার (২০ জানুয়ারি) উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটে। এরপর ৯৯৯ নম্বরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে পুলিশ। নির্যাতিত যুবকের নাম মনিরুল ইসলাম (২৩)। তিনি উপজেলার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার সকালে উপজেলার দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের এক ব্যক্তির জানাজা নামাজের আয়োজন চলছিল। মিশ্রিপাড়া গোরস্থান এলাকায় জানাজা নামাজের কয়েক মিনিট আগে সেখান থেকে একই এলাকার আলমগীর হোসেনের ভ্যানগাড়ি চুরি হয়।

এ সময় ভ্যানগাড়িসহ মনিরুল ইসলামকে আটক করে স্থানীয়রা। পরে মনিরুলকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোস্টের খুঁটির সঙ্গে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। পরে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।

বাগাতিপাড়া মডেল থানা পুলিশের এসআই তারেকুল ইসলাম বলেন, জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন পেয়ে মনিরুলকে ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়। পরে মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু বলেন, জানাজা নামাজের সময় ভ্যান চুরি করতে দেখে ওই যুবককে আটক করে স্থানীয়রা। পরে আটক যুবককে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে রাখার ব্যবস্থা করা হয়। তাকে মারধর বা নির্যাতনের বিষয়ে আমি কিছু জানি না। পরে শুনেছি ওই যুবককে মারধর করেছে স্থানীয়রা।

বাগাতিপাড়া মডেল থানা পুলিশের ওসি আব্দুল মতিন বলেন, ভ্যান চুরির সময় জনতার হাতে আটক মনিরুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন আলমগীর হোসেন। তার বিরুদ্ধে চুরির মামলার প্রস্তুতি চলছে। নির্যাতনের তেমন কোনো অভিযোগ আমার কাছে নেই। তবে তাকে কিছুটা মারধর করেছে স্থানীয়রা। এজন্য তাকে চিকিৎসা দেয়া হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি সোহেল রানা বলেন, একজন অপরাধীকে আইনের কাছে সোপর্দ না করে আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের সামিল। আইন সবার জন্য সমান। তাই আইনের প্রতি আমাদের সবার শ্রদ্ধাশীল হওয়া জরুরি।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন