হাত চিকন, হাতকড়া খুলে পালিয়েছেন আসামী!

  17-02-2020 04:52PM

পিএনএস ডেস্ক : মাদকের মামলায় গ্রেপ্তার তিন আসামিকে হাতকড়া পরিয়ে সিএনজিচালিত অটোরিকশায় তুলে আদালতে নিয়ে যাচ্ছিল পুলিশ। পথে এক আসামি হাতকড়া থেকে কৌশলে নিজেকে ছাড়িয়ে নেন। এরপর গাড়ি থেকে লাফ দিয়ে নেমে পালিয়ে যান। সেখান থেকে তিনি শ্বশুরবাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

গতকাল রোববার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে কুলাউড়া থানায় একটি মামলা হয়েছে। ওই আসামির হাত চিকন হওয়ায় এমনটা হয়েছে বলে পুলিশ দাবি করছে।

পুলিশ সূত্রে জানা গেছে, পার্শ্ববর্তী জুড়ী থানার পুলিশ গত শনিবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০টি ইয়াবা ও ১৫১ গ্রাম গাঁজাসহ তিন ব্যক্তিকে আটক করে। তাঁরা হলেন জুড়ী উপজেলার পূর্ব বটুলি গ্রামের সুলতান মিয়া (৩৫), রেজাউর রহমান (৩৪) ও কাপনাপাহাড় চা-বাগানের বাসিন্দা কালা ঠাকুর পাশী (৪৬)। ওই দিনই পুলিশের পক্ষ থেকে মাদক আইনে তিনজনের বিরুদ্ধে পৃথকভাবে থানায় মামলা হয়।

পরের দিন রোববার সকালে থানার তিনজন কনস্টেবল তিন আসামিকে হাতকড়া পরিয়ে অটোরিকশায় তুলে মৌলভীবাজার জেলা সদরে অবস্থিত আদালতে নিয়ে যাচ্ছিলেন। দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাজার এলাকায় যানজটে গাড়িটি আটকা পড়ে। এর ফাঁকে সুলতান হাতকড়া থেকে নিজেকে মুক্ত করে গাড়ি থেকে নেমে পালিয়ে যান। পুলিশ পিছু পিছু ধাওয়া করেও তাঁকে ধরতে পারেনি।

কুলাউড়ার কর্মধা ইউনিয়নের হোসনাবাদ গ্রামে সুলতানের শ্বশুরবাড়ি। তিনি সেখানে গিয়ে খাওয়াদাওয়া করে ঘুমাচ্ছিলেন। ওই দিন বিকেল চারটার দিকে সেখানে অভিযান চালিয়ে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। এ ব্যাপারে জুড়ী থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বাদী হয়ে সুলতানের বিরুদ্ধে মামলা করেন।

জুড়ী থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম আজ সোমবার প্রথম আলোকে বলেন, ‘সুলতানের হাত চিকন। যানজটে আটকা পড়ায় তিনি কৌশলে হাতকড়া থেকে নিজের হাত ছুটিয়ে নেন। পরে শ্বশুরবাড়ি থেকে তাঁকে ঘুমন্ত অবস্থায় গ্রেপ্তার করা হয়। তাঁকে আদালতের মাধ্যমে মৌলভীবাজারের কারাগারে পাঠানো হয়েছে।’

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন