লক্ষ্মীপুরে জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ভূমিকা শীর্ষক কর্মশালা

  18-02-2020 03:34PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে মানবিক মূল্যবোধ-নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালার আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প পরিচালক মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৫ম পর্যায়) ও অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস।

বিশেষ অতিথি ছিলেন সহকারি পুলিশ সুপার স্পিনা রাণী , সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সহকারী পরিচালক এস এম জাকিরুল আলম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট রতন লাল ভৌমিক প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। একটি শিশুকে ধর্মীয় ও নীতি-নৈতিকতামূলক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জ্ঞান অর্জনের চেয়ে মূল্যবান বিষয় পৃথিবীতে আর কিছু নেই।

পূজা উদযাপন কমিটি সূত্র জানায়, লক্ষ্মীপুরে ৩৮টি মন্দিরে শিশু ও গণ শিক্ষা কার্যক্রম চালু আছে। নির্দিষ্ট পোষাকে শিশুরা সেখানে পড়ালেখা করছে। পাঠ্য বইয়ের পাশাপাশি সেখে শিশুদেরকে ধর্মীয় শিক্ষা দেওয়া হচ্ছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন