ওরশে যাওয়ার পথে বাঁশখালীতে বোট ডুবে নিহত ১, আহত ৩০

  19-02-2020 07:03PM

পিএনএস, কক্সবাজার প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী থেকে কুতুবদিয়া দরবারে শরীফের ওরশে যাওয়ার পথে একজন নিহত হয়েছে।

বুধবার সকাল ৯ টায় কাথরিয়া ইউনিয়নের দক্ষিণ বাগমারা চুনতি বাজার ব্রীজ থেকে দরবার শরীফের উদ্দেশ্যে রওনা হলে বোটটি ১শ গজ দক্ষিণে বেদখলীর টেক এলাকায় পৌঁছলে এ দুর্ঘটনা ঘটে। এতে ফিশিং বোটটিতে থাকা কাথরিয়া দক্ষিণ বাগমারা এলাকার ছমিয়া বাপের বাড়ি মৃত রৌশনুজ্জানের পুত্র ওমান প্রবাসী মোঃ আক্কাছ (২৮) এর মৃত্যু হয়।

আহত হয় অন্তত প্রায় ৩০ জন, এতে নিখোঁজ হয় কাথরিয়া দক্ষিণ বাগমারা ১ নং ওয়ার্ডের আইদ্দারখীল এলাকার আমান উল্লাহর পুত্র মোঃ মিনহাজ (৯)। সে কে.বি কিন্ডার গার্ডেন স্কুলের ৩য় শ্রেনীর ছাত্র।

এদিকে আহতদের স্থানীয় জেলেরা উদ্ধার করে তাদের কে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সে আক্কাছের মৃত্যু হয় বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, কুতুবদিয়া দরবার শরীফের ওরশে যাওয়ার জন্য চুনতি বাজার থেকে স্থানীয় মৃত মোঃ ইউসুপ এর পুত্র মো. জাহিদুল ইসলাম নিজের ফিশিং বোটটি নিজে চালিয়ে একটু রওনা হলে বোটটি উল্টে যায়।

নিহত আক্কাছের ভাগিনা মো. সাগর, চাচাতো ভাই নুর উদ্দীন, মো. মাইমুন বলেন, নিহত আক্কাছ ওমান প্রবাসী। তার এক পুত্র সন্তান রয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি সে আবারো ওমান ফিরে যাওয়ার জন্য কথা রয়েছিল।

নিখোঁজ মিনহাজের বাবা আমান উল্লাহ বলেন, আমরা চুনতী বাজার থেকে কুতুবদিয়া দরবারে ওরশে যাওয়ার জন্য চুনতী বাজারের ব্রীজ থেকে ছেলে কে নিয়ে রওনা হই। পথের মধ্যে ফিশিং বোটটি ১শ গজ যেতেই বোট টি ডুবে যায়, এতে আমার ছেলে নিখোঁজ হয়ে যায়। এখন ও ছেলেকে পাচ্ছি না।
বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. ইসতায়াক খালেদ জানান, আক্কাছকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

বাঁশখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিটন বৈষ্ণব বলেন, খবর পেয়ে আমি সহ ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলের দিকে রওনা হই। আমরা নিখোঁজ ছেলেটিকে উদ্ধার করার জন্য চট্টগ্রাম শহর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি একটি টিম ইতোমধ্যে বাঁশখালীর দিকে রওনা হয়েছে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার জানান, ফিশিং বোটে ডুবে একজন নিহত হওয়ার খবর পেয়ে উদ্ধার কাজ চালাতে ঘটনা স্থলে থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের টিম রয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন