সিংগাইরে নিজ গ্রামে লন্ডনের মেয়র রৌশন আরাকে সংবর্ধনা

  

পিএনএস ডেস্ক : লন্ডনের রামসগেট শহরের মেয়র ব্যারিস্টার রৌশন আরা দোলন নিজ গ্রাম মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার তালেবপুরে পা রেখেছেন।

বুধবার সকাল ১০টা কুড়ি মিনিটে তাকে বহনকারী হেলিকপ্টার উপজেলার তালেবপুর স্কুল মাঠে নামে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মুসফিকুর রহমান খান হান্নান তাকে ফুল দিয়ে স্বাগত জানান। তাকে একনজর দেখার জন্য এ সময় কয়েক হাজার মানুষ জমায়েত হয়। পুলিশ প্রহরায় তিনি পৈতৃক বাড়ি কাঁঠাল বাগানে যান।

রৌশন আরা বাড়িতে উপস্থিত সাংবাদিকদের বলেন, তিনি মাতৃভাষায় কথা বলতে পছন্দ করেন। তার সন্তানসহ পরিবারের সবাই বাংলায় কথা বলে।

তিনি আরও জানান, তার জন্ম সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা কাশিমপুর কাঁঠাল বাগান গ্রামে। বাবার নাম রজ্জব আলী। তিনি ১৯৬৭ সালে ১৩ বছর বয়সে তালেবপুর উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়েন। এ অবস্থায় প্রকৌশলী বাবার হাত ধরে যুক্তরাজ্যে পাড়ি জমান।

রৌশন আরা লেখাপড়া শেষে যুক্তরাজ্যে হোটেল ব্যবসা শুরু করেন। তিনি লেবার পার্টির রাজনীতিতে যোগ দেন। এরপর রামসগেট শহরের কমিশনার নির্বাচিত হন। ২০১৭ সালে লেবার পার্টির ব্যানারে পার্লামেন্ট নির্বাচন করেন। সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন।

২০১৯ সালের ১৪ মে যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হন। তার স্বামী রেজাউর রহমান জামানের বাড়ি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায়।

রৌশন আরার বাবা রজ্জব আলী খান ২০১৯ সালের মার্চে মারা গেছেন। বাবার মৃত্যুবার্ষিকী কাল (শুক্রবার)। এ উপলক্ষে বাড়িতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করবেন। শহীদ রফিকের গ্রামের বাড়িতে যাবেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন