নদীতে মাছ ধরা নিয়ে সংঘর্ষে নিহত ১

  23-02-2020 12:13AM

পিএনএস ডেস্ক: নওগাঁর আত্রাইয়ে নাগর নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ফজর আলী (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফজর আলী উপজেলার বিশা ইউনিয়নের সাধনগর গ্রামের মৃত লছির উদ্দিন প্রামাণিকের ছেলে। এর আগে গত ৪ ফেব্রুয়ারি বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাধনগর গ্রামে ‘সাধনগর মৎসজীবী সমবায় সমিতির’ আওতায় প্রায় ১৬০টি মৎস্যজীবী পরিবার রয়েছে। এ গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে নাগর নদী। সেখানে মাছ শিকার করে মৎস্যজীবীরা জীবিকা নির্বাহ করে থাকেন। মৎস্যজীবীদের প্রভাবশালী কয়েকজন ব্যক্তি ওই নদীটি দখলে নেয়ার জন্য দীর্ঘদিন থেকে পাঁয়তারা করে আসছিল। ইতিপূর্বে এ নিয়ে কয়েকবার দ্বন্দ্ব হয়েছে। গত কয়েকদিন আগে নাগর নদীতে ওই সমবায় সমিতির পক্ষ থেকে মাছ শিকারের জন্য সবাইকে অবগত করা হয়।

গত ৪ ফেব্রুয়ারি নদীতে সবাই মাছ ধরা শুরু করলে প্রভাবশালী কয়েকজন ব্যক্তি তাদের বাধা দেয়। এনে নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ফজর আলীকে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে গুরুত্বর জখম করা হয়। ঘটনায় চারজন আহত হয়। গুরুত্বর আহতাবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় ফজর আলীকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৯ দিন পর শনিবার ভোরে তার মৃত্যু হয়।

মৎসজীবী সমবায় সমিতির সদস্য আব্দুল্লাহেল আল মামুন বলেন, এ সমিতির প্রভাবশালী আব্বাস আলী ও জান্নাতসহ কয়েকজন নদীতে মাছ ধরতে বিভিন্ন সময় আমাদের নিষেধ করতো। ঘটনার দিন আমরা নদীতে মাছ ধরতে গেলে প্রভাবশালীরা বহিরাগত কিছু লোকজন নিয়ে এসে আমাদের উপর হামলা চালায়।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়েক দিন আগে নিহতের স্ত্রী বাদী হয়ে আদালতে মামলা করেছেন।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন