লক্ষ্মীপুরে দুই দিনব্যাপী তথ্যমেলার আয়োজন

  24-02-2020 04:38PM

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : “তথ্যই শক্তি, জানবো জানবো, দুর্নীতি রুখবো” এই অগ্রগতি মূল শক্তি শ্লোগানকে সঙ্গে নিয়ে লক্ষ্মীপুরে দুই দিন ব্যাপি তথ্য মেলা উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সোমবার সকালে জেলা প্রশাসকের সহযোগিতায় এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) লক্ষ্মীপুর আয়োজনে কালেক্টরেট ভবনের প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সনাকের সভাপতি প্রফেসর মাহবুব মোহাম্মদ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, প্রফেসর জেডএম ফারুকী, টিআইবির প্রোগ্রাম ম্যানেজার মোঃ হুমায়ুন কবির প্রমুখ। পরে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

দুইদিন ব্যাপি এ তথ্যমেলায় প্রায় ৩০টি সরকারি বেসরকারি প্রতিষ্ঠান তাদের সেবা সম্পর্কে তথ্য দিবেন বলে জানান আয়োজক কর্তৃপক্ষ।

এছাড়াও কর্মসূচির মধ্যে রয়েছে সরকারি- বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণ, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক কুইজ প্রতিযোগিতা, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলন, তথ্য পাওয়ার অধিকার সবার আছে। জনগনের অবাদ তথ্য প্রাপ্তি নিশ্চিত করতে প্রতি বছরের ন্যায় এবারও তথ্যমেলার আয়োজন হচ্ছে। এসময় তিনি সরকারে উন্নয়ন কর্মকান্ডের তথ্য প্রদানে সনাকের দৃষ্টি আকর্ষন করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন