কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড

  24-02-2020 06:01PM

পিএনএস ডেস্ক : কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবর বাছির উদ্দিনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাছির উদ্দিন পলাতক রয়েছেন। তার অনুপস্থিতিতে এ রায় ও আদেশ দেওয়া হয়। বাছির উদ্দিন কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মনির উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের জজ মিয়ার সঙ্গে তার স্ত্রী আম্বিয়া খাতুনের পারিবারিক কারণে মনোমালিন্য ছিল। এরই জেরে ধরে জজ মিয়া মৌখিকভাবে তার স্ত্রী আম্বিয়াকে তালাক দিলে তিনি বাবার বাড়ি চলে যান। কিছুদিন পর আবারও তাকে বাড়িতে নিয়ে আসেন জজ মিয়া। এরপর স্ত্রীকে বাড়িতে রেখে বিদেশ চলে যান। কিন্তু আম্বিয়ার শ্বশুড়বাড়ির লোকজন তাকে বাড়িতে নিয়ে আসার বিষয়টি মেনে নিতে পারেনি। এরই প্রেক্ষিতে ২০০২ সালের ২ মে আম্বিয়ার দেবর বাছিরসহ কয়েকজন সিঁধ কেটে বসতঘরে ঢুকে আম্বিয়াকে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনার পরদিন নিহতের চাচা কায়েস উদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামি করে কুলিয়ারচর থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ১৪ অক্টোবর ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় প্রদান করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন