কুকুরের কামড়ে শিশুসহ আহত ২০, পিটিয়ে মারল গ্রামবাসী

  25-02-2020 05:17PM

পিএনএস ডেস্ক : হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা গ্রামে বেওয়ারিশ একটি পাগলা কুকুরের কামড়ে অন্তত ২০ জন আহত হয়েছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ গ্রামবাসী সারারাত জেগে কুকুরটিকে খুঁজে বের করে মঙ্গলবার সকালে পিটিয়ে মেরে ফেলেছে। এতে সস্তি ফিরেছে গ্রামবাসীর মধ্যে।

গ্রামবাসী সূত্রে জানা যায়, সোমবার দুপুর থেকে একটি বেওয়ারিশ কুকুর দৌড়াদৌড়ি করতে দেখা যায় গ্রামের বিভিন্ন স্থানে। বাঘাসুরা চকবাজার ও সড়ক বাজার এবং পুরাইকলা এলাকায় নারী পুরুষসহ অনেকেই পাগলা কুকুরের কবলে পড়ে। এতে বাজার ও স্কুলে যাওয়ার পথে শিশুসহ বৃদ্ধদের কুকুরটি কামড়ায়। কয়েক ঘণ্টার মধ্যেই গ্রামের গফুর আলীর ছেলে ইদ্রিছ (৫৫), আয়াত আলীর ছেলে তাকবির (১৪), চাঁন মিয়ার মেয়ে বিংরাজ বেগম ও তার এর ছেলে (৭), হুমায়নের ছেলে (৯) সহ কমপক্ষে ২০ জনকে কামড়িয়ে আহত করে। আহতরা হবিগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছে।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এ এইচ এম এশতিয়াক মামুন এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বছর খানেক আগে উপজেলার বিভিন্ন স্থানে একটি প্রকল্পের মাধ্যমে মার্ক ডগ ভ্যাকসিনেশন দেওয়া হয়েছে। যে সকল কুকুর এর আওতায় ছিল মার্ক করে দেওয়া হয়েছিল। কুকুরটি যদি এ ভ্যাকসিন এর আওতায় এসে থাকে তাহলে কুকুরের কামড়ে আক্রান্তদের কোনো সমস্যা হওয়ার কথা না। এরপরও ভ্যাকসিন দেওয়া প্রয়োজন। তবে এ ভ্যাকসিন মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই। তা জেলা সদর হাসপাতাল থেকে সংগ্রহ করতে হবে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন