চট্টগ্রামে ১৭ হাজার পরিবার পাবে শুকনো খাবার

  28-03-2020 12:05AM

পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রামে নগর পুলিশের অনন্য উদ্যোগ নজর কেড়েছে দেশবাসীর। এবার সমাজের নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষদের সহায়তায় এগিয়ে আসছে চট্টগ্রাম জেলা প্রশাসন। আজ শনিবার (২৮ মার্চ) থেকে জেলার ১৭ হাজার পরিবারকে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় শুকনো খাবার পৌঁছে দেবে প্রশাসন।

চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‌‌‘চলমান পরিস্থিতির কারণে জেলার খেটে খাওয়া মানুষের একটি বড় অংশ কর্মহীন অবস্থায় আছেন। তাদের কথা চিন্তা করে দরিদ্র দিনমজুরদের বাড়ি বাড়ি চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে চট্টগ্রাম নগর ও জেলার ১৭ হাজার পরিবারকে শুকনো খাবার পৌঁছে দেয়া হবে। শনিবার থেকে এ কার্যক্রম শুরু হবে।’

তিনি জানান, চট্টগ্রাম নগরে সিটি করপোরেশনের সহায়তায় এই সহায়তা মানুষের কাছে পৌঁছানো হবে। উপজেলাগুলোতে বিষয়টি তদারকি করবে উপজেলা প্রশাসন।

চট্টগ্রাম জেলা প্রশাসন জানিয়েছে, প্রাথমিকভাবে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২ হাজার, উত্তর চট্টগ্রামের মিরসরাইয়ে ১ হাজার ৩০০, সীতাকুণ্ডে ১ হাজার ২০০, ফটিকছড়িতে ১ হাজার ৭০০, রাউজানে ৮০০, রাঙ্গুনিয়ায় ১ হাজার, হাটহাজারীতে ৮০০, বোয়ালখালীতে ৫৫০, পটিয়ায় ৯০০, আনোয়ারায় ৮০০, চন্দনাইশে ৭০০, লোহাগাড়ায় ১ হাজার, সাতকানিয়ায় ১ হাজার, বাঁশখালীতে ১ হাজার ৪০০, সন্দ্বীপে ১ হাজার ৫০০, কর্ণফুলীতে ৩৫০টি পরিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের এসব সহায়তা পাবে।

এদিকে জেলা প্রশাসনের পাঠানো এ সামগ্রী ইতোমধ্যেই পেয়েছেন জানিয়ে হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ‘আমাদের উপজেলার জন্য জেলা থেকে ৮ মেট্রিকটন চাল ও ৫০ হাজার নগদ টাকা পাঠানো হয়েছে। উপজেলা থেকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের এসব বিতরণের দায়িত্ব দেয়া হয়েছে। আপাতত পরিবার প্রতি ১০ কেজি চাল ও ৫০০ টাকা দেয়া হবে। পর্যায়ক্রমে আরও সহায়তা দেয়া হবে। তবে এসব সহায়তা পাবেন শুধুমাত্র দিনমজুররা।’

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন