সেই বৃদ্ধকে খাদ্য সামগ্রী ও পুনর্বাসনের প্রতিশ্রুতি দিলেন ইউএনও

  28-03-2020 08:13PM

পিএনএস, তানোর (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর তানোরে করোনা পর্যবেক্ষণে গিয়ে রাস্তায় ৬০ ঊর্ধ্ব এক বৃদ্ধকে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক আর্থিক সহায়তা দেয়ার পর এবার সেই বৃদ্ধকে খাদ্য সামগ্রী ও পুনর্বাসনের প্রতিশ্রুতি দিলেন ইউএনও।

সেই বৃদ্ধ তানোর পৌরসদর কুঠিপাড়া গ্রামের মৃত যদু প্রামানিকের ছেলে। তার নাম আতাবুর রহমান। পেশায় তিনি একজন ভিক্ষুক।

আজ শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো (ইউএনও) কার্যালয়ে ভিক্ষুক আতাবুর রহমানকে নতুন পাঞ্জাবী, লুঙি, মাস্ক, এক কার্টুন কেক, চাল, ডালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তার হাতে তুলে দেন এবং ভিক্ষুক পেশা ছেড়ে পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা ও বাড়ির জন্য ২ বান্ডিল টিন বরাদ্দের প্রতিশ্রুতি দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, উপজেলা সহকারী প্রোগ্রামার জাকারিয়া হোসেন প্রমুখ।

প্রসঙ্গত : গতকাল শুক্রবার করোনা পর্যবেক্ষণের জন্য তানোর উপজেলায় আসেন রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) হামিদুল হক। ডিসির সঙ্গে ছিলেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও থানার ওসি। হঠাৎ ওই বৃদ্ধের দিকে এগিয়ে যান ডিসি। এগিয়ে যান অন্যরাও। বিষয়টি দেখে ভয় পেয়ে যান বৃদ্ধ। ভয় পেয়ে হাতজোড় করে বৃদ্ধ ডিসিকে বলেন, ‘বাবা আমার যদি কোনও ভুল হয়, মাফ করে দেন, আমি আর বাজারে আসব না।’

বৃদ্ধের অসহায় আত্মসমর্পণ দেখে আবেগাপ্লুত হন ডিসি। তাৎক্ষণিকভাবে ওই বৃদ্ধকে আর্থিক কিছু সহায়তা করেন তিনি। সেখান থেকে ফিরে বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন ডিসি হামিদুল হক। ইতিমধ্যে ডিসির স্ট্যাটাস ফেসবুকে ভাইরাল হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন