গোপালপুরে কর্মহীন ব্যক্তিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

  29-03-2020 04:07PM

পিএনএস, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রোমন রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার কারণে কর্মহীন হয়ে পড়া লোকজনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিকাশ বিশ্বাস।

এসব খাদ্রসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ছোট মনির।

গতকাল শনিবার দিনব্যাপী উপজেলার হাদিরা ও ঝাওয়াইল ইউনিয়ন এবং গোপালপুর উপজেলার বিভিন্ন স্থানে সরেজমিনে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পাঁচ শতাধিক পরিবারের মধ্যে প্রথম দফায় দেড় শতাধিক কর্মহীন দরিদ্র লোকজনের প্রত্যেককে ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি করে আলু বিতরণ করা হয়েছে।

ইউএনও বিকাশ বিশ্বাস বলেন, “সরকারের পক্ষ থেকে সারা দেশব্যাপী সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য লোকজনকে ঘরে থাকার আহবান করা হয়েছে। তার প্রেক্ষিতে দিনমজুর, কর্মহীন মানুষ, অস্বচ্ছল ভ্যান চালক, হত-দরিদ্র ও অসহায় মানুষদের আয়ের কোনো উৎস না থাকায় তাদেরকে সরকারের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

গোপালপুর উপজেলায় পাঁচ শতাধিক পরিবারকে এ খাদ্য সহযোগিতার আওতায় আনা হয়েছে। তারই অংশ হিসাবে আজ শনিবার প্রায় দেড়শতাধিক পরিবারের মাঝে এ সব খাদ্রসামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্রসামগ্রী ইউনিয়নের চেয়ারম্যানদেরকে সঙ্গে নিয়ে প্রত্যেকের বাড়ী বাড়ী গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা হয়েছে।

কোন জায়গায় কোন ধরণের ভীর হতে দেয়া হয়নি। আমি নিজে গাড়ীতে করে খাদ্যসামগ্রী নিয়ে বাড়ীতে ও পথেরধারে দরিদ্র লোকজন পেয়ে তাদের হাতেও বিতরণ করেছি।

পথে দরিদ্র ও বৃদ্ধ লোকদের এসব খাদ্রসামগ্রী বাড়ীতে নেয়ার জন্য ভ্যানভাড়াও দেয়া হয়েছে। পর্যায়ক্রমে এ সব খাদ্যসামগ্রী প্রতিটি ইউনিয়নের দরিদ্রদের মাঝে বিতরণ করা হবে।”

এ সময় উপস্থত ছিলেন হাদিরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার ও ঝাওয়াইল ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম প্রমূখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন