নীলফামারীতে গরীবদের মাঝে শুকনো খাবার বিতরণ

  29-03-2020 05:20PM

পিএনএস, নীলফামারী প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্ক না হয়ে ঘরে অবস্থান নেওয়ার জন্য সারাদেশের ন্যায় নীলফামারী ডিমলা উপজেলায় দূর্যোগ ও ত্রাণ মন্ত্রাণয়ের আওতায় গরীবদের বাড়ী বাড়ী গিয়ে শুকনো খাবার পৌছে দিচ্ছেন উপজেলা ও স্থানীয় প্রশাসন । কোবিড প্রতিরোধে জন সচেতনতামূলক প্রচার প্রচারনা, লিফলেট বিতরন চালিয়ে যাচ্ছেন প্রশাসন , পুলিশ প্রশাসন , বিভিন্ন সামাজিক সংগঠন , স্থানীয় প্রশাসন তথা চেয়ারম্যান , ইউপি সদস্য, গ্রাম পুলিশ , সচেতন নাগরিক। এরই মধ্যে হাট-বাজার অটো-বাইক, বহির্গমন থেকে আসা মানুষ হোম কোয়ারেন্টাইন এবং জ্বর,সর্দি, কাশিজনিত রোগী বাজারে ঘোরাফেরা নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। এরই মধ্যে ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী , খালিশা চাপানী, টেপাখড়িবাড়ী, গয়াবাড়ী, খগাখড়িবাড়ী, বালাপাড়া, ডিমলা সদর,পশ্চিম ছাতনাই, পূর্ব ছাতনাই ইউনিয়নের ইউপি চেয়ারম্যানদের সহায়তায় ঘর হতে বের না হতে পারা গরীব অসহায়, প্রতিবন্ধী , বয়স্ক, ভিক্ষুকদের মাঝে শুকনো খাবার নিয়ে বাড়ী বাড়ী গিয়ে বিতরন করা হচ্ছে।

উপজেলা ত্রাণ শাখা থেকে জানা যায় ৫.০০ মেট্রিক টন চাল, ১ লক্ষ টাকার আলু, ডাল, সাবান বিতরন করা হয়। বিতরন কালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান , ট্যাগ অফিসারবৃন্দ, এছাড়াও স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান , ইউপি সচিব, সাংবাদিক ও উদ্যোক্তাগণ ।

উল্লেখ্য যে, প্রয়োজনের চেয়ে চাহিদা কম হওয়ায় কর্মহীন ব্যক্তিরা মহা বিপদে। তাদের প্রাণের দাবি চলমান এ আপতকালিন সময় সরকারি ত্রাণের পাশাপাশি সমাজের বিত্তবান সমাজসেবক, স্বহৃদয়বান ব্যক্তিরা যেন তাদের পাশে এসে দাড়ায় ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন