জেলেদের বরাদ্দকৃত ২০ টন চাল এখন পুকুরে

  

পিএনএস ডেস্ক : ভোলার দৌলতখান উপজেলার জেলেদের নামে বরাদ্দকৃত ২০ টন চালের ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার দলিল উদ্দিন খায়েরহাট এলাকার আলী আশরাফ কলেজের রাস্তার পশ্চিম পাশে একটি পুকুরে ট্রাকটি পড়ে যায়। দুপুর পৌনে ৩টা পর্যন্ত ট্রাকটি উদ্ধার করা সম্ভব হয়নি।

দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কুমার নাথ তথ্যটি নিশ্চিত করে জানান, উপজেলার বিভিন্ন ইউনিয়নের জেলেদের নামে সরকারিভাবে বরাদ্দকৃত ২০ টন চাল নিয়ে দুপুরে ট্রাকটি ভোলা থেকে দৌলতখান উপজেলার খাদ্য গুদামের উদ্দ্যেশে রওনা হয়। এরপর উপজেলার আলী আশরাফ কলেজের রাস্তার পাশে পুকুরে পরে যায়। তবে এ ঘটনায় ট্রাকের কোনো লোক আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

তিনি আরও জানান, ট্রাকটি উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ করছেন। ওই চাল আগামী কয়েক দিনের মধ্যে জেলেদের মধ্যে বিতরণ করার কথা ছিলে এবং এটি দৌলতখান উপজেলার দ্বিতীয় ধাপের বরাদ্দকৃত চাল বলে তিনি জানান।

দৌলখান উপজেলার মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর হাসনাইন জানান, ইলিশের অভয়াশ্রম হওয়ায় গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার সাত উপজেলার ১৯০ কিলোমিটার নদীতে সব ধরনের মাছ শিকার, বিক্রি, বাজার জাত ও পরিবহনের উপর নিষেধাজ্ঞা করে সরকার। যার ফলে দৌলতখান উপজেলার জেলেরাও বেকার হয়ে পড়ে। এসব জেলেদের নামে সারাদেশের মতো দৌলতখানের ২১ হাজার ২৯৩ জন সরকারি জেলেদের মধ্যে ১১ হাজার ৮৮৬ জনের নামে চাল বরাদ্দ হয়।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন