জেলেদের চাল আত্মসাৎকারী ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

  04-04-2020 04:10PM

পিএনএস ডেস্ক : জেলেদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাৎ করার অভিযোগে বরগুনার পাধরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের এক ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে নৌবাহিনীর সহায়তায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ইউপি চেয়ারম্যানের নাম মো. আলাউদ্দিন পল্টু। তিনি বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলেদের জন্য বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে ২৭ মেট্রিকটন চাল আত্মসাৎ করেন তিনি। এ অভিযোগে ওই ইউপি চেয়ারম্যনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

কাকচিড়া ইউনিয়নের জেলেদের জন্য ভিজিএফ চাল বিতরণে দায়িত্বে থাকা সরকারি কর্মকর্তা (ট্যাগ অফিসার) রণজিৎ মিস্ত্রী বলেন, চাল বিতরণে কোনো খবর আমার কাছে নেই। যেখানে চাল বিতরণের একদিন আগে আমাকে পরিষদ থেকে অবহিত করার কথা, সেখানে আমাকে না জানিয়ে আমার অনুপস্থিতিতে ৪৪ মেট্রিকটন চাল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। পরে তাৎক্ষণিক বিষয়টি আমি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করি।

পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু চাল বিতরণে ব্যাপক অনিয়ম করেছেন। ঘটনাস্থল পরিদর্শন ও সুবিধাভোগীদের সাথে কথা বলে আমরা এর সত্যতা পেয়েছি। তিনি আরো বলেন, তার ইউনিয়নে বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পারেননি।

পিএনএস/ জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন