গর্ভবতী মায়ের জীবন বাচালেন নরসিংদী জেলা পুলিশ

  

পিএনএস, নরসিংদী প্রতিনিধি : মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম এবং বেলাব থানার ওসি। করোনা ঝড়ে যখন মানব সভ্যতা বিশ্বব্যাপী কম্পমান, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রতিটি মানুষের মাঝে যখন করোনা আতঙ্ক, নিজেকে নিরাপদ রাখতে সবাই যখন ঘরমুখী তখন কে রাখে কার খবর! রাস্তার পাশে কে পড়ে রইল তা দেখার কেউ না থাকলেও মানবিক পুলিশ সদস্যদের করুণার দৃষ্টি তাকে এড়িয়ে যায়নি। এমনি এক মানবিক দৃষ্টান্ত রাখলেন নরসিংদী জেলা পুলিশ। রাস্তার পার্শ্বে পড়ে থাকা অপ্রকৃতস্থ প্রায় ৯ মাসের এক গর্ভবতী মহিলাকে পরম মমতায় হাসপাতাল নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন পুলিশ সদস্যগণ । শনিবার (৪ এপ্রিল) রাতে এক অজ্ঞাত গর্ভবতী মহিলাকে পরম মমতায় হাসপাতাল নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করা হয় ।

পুলিশ জানায় গত প্রায় ৪/৫ দিন যাবৎ বেলাব থানাধীন নারায়নপুর বাসষ্ট্যান্ডের রাস্তার পার্শ্বে একটি পরিত্যক্ত ঘরের সামনে ৩০/৩২ বৎসরের অজ্ঞাত মরনাপন্ন মহিলা অনুমান ৮/৯ মাসের গর্ভবতী পড়ে থাকলেও কেহ কোন সাহায্যের জন্য এগিয়ে আসেনি। বেলাব থানা পুলিশ বিষয়টি জানতে পারে টহলরত অবস্থায় । পরে পুলিশ সুপারের নির্দেশনায় বেলাব থানার অফিসার ইনর্চাজ তাৎক্ষণিক থানা থেকে ২জন মহিলা পুলিশ নিয়ে ডিউটিরত অফিসারের গাড়িতে করে নরসিংদী সদর হাসপাতালে তাকে প্রেরণ করেন ।

নরসিংদী পুলিশ সুপার, প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম-বার, পিপিএম অসুস্থ মহিলার খোঁজ খবর নিয়ে তাকে হাসপাতালের প্রসুতি ইউনিটে ভর্তি করার ব্যবস্থা করেন । অনাথ অসুস্থ মহিলাটি কাউকে চিনতে পারছেনা। বলতে পারছেনা তার নাম ঠিকানা বা পরিচিতজনদের কথা। পুলিশের এ মানবিক আচরণ দৃষ্টান্ত হয়ে থাকবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন