গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৫৮

  05-04-2020 06:10PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : করোনা ভাইরাসে গাইবান্ধায় রোববার নতুন করে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে গত ২৪ ঘন্টায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পর তাদের করোনা ভাইরাস সংক্রমনের কোন প্রমাণ না পাওয়ায় ৫ জনকে ছেড়ে দেয়া হয়েছে। এদিকে এখন পর্যন্ত আমেরিকা প্রবাসী দু’জনসহ তার সংস্পর্শে আসা আরও দু’জনসহ মোট ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত। এরমধ্যে ৩ জন গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেসন ও সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এবং অপরজন সাদুল্যাপুরের হবিবুল্যাহপুর গ্রামের হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ জানান, রোববার সকাল ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ১৫৮ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ঢাকা থেকে রক্ত পরীক্ষার ফলাফল না জানা পর্যন্ত সন্দেহজনক রোগীদের হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

রোববার জেলা প্রশাসকের এক প্রেস রিলিজে জানা গেছে, এ পর্যন্ত জেলার ৭টি উপজেলা ও ৪টি পৌরসভায় ১৭ হাজার ৫শ’ দরিদ্র শ্রমজীবি কৃষক পরিবারের মধ্যে ১শ’ ৭৫ মে. টন খাদ্য সামগ্রী ও ১৭ হাজার ৪শ’ পরিবারের মধ্যে ৮ লাখ ৭০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া বিতরণের জন্য জেলা প্রশাসনের ত্রাণ ভান্ডারে ১শ’ ৮৬ মে. টন খাদ্য সামগ্রী ২ লাখ ২০ হাজার টাকা মজুদ রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন