খুলনায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

  06-04-2020 06:53AM

পিএনএস ডেস্ক: করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে খুলনায় খোলাবাজারে (ওএমএস) ৩০ টাকা দরে চাল বিক্রয় শুরুর এক সপ্তাহ পর ১০ টাকা দরে চাল বিক্রয় শুরু করেছে খাদ্য বিভাগ।

জানা গেছে, প্রাণঘাতী করোনায় অর্থনৈতিক ঝুঁকি মোকাবেলায় মহানগরী ও জেলায় নিম্ন আয়ের মানুষদের ১০ টাকা কেজি দরে চাল দেওয়া শুরু করেছে খুলনা খাদ্য বিভাগ। ২ এপ্রিল খাদ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত নীতিমালা অনুযায়ী দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, তৃতীয় লিঙ্গের সদস্যসহ কর্মহীনদের এই চাল ক্রয়ের সুবিধা প্রদান করা হচ্ছে।

এই চাল সপ্তাহে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই তিন দিন বিক্রয় করা হবে। ১০ টাকা দরের এই চাল একজন ক্রেতা সপ্তাহে মাত্র একবার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে পাঁচ কেজি চাল কিনতে পারছেন। ১০ টাকার চাল এক পরিবার থেকে একজনের বেশি কেউ কিনতে পারবেন না। সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশেষ ওএমএস’র মাধ্যমে এই চাল বিক্রয় করা হবে।

মহানগরীর সঙ্গীতা সিনেমা হলের সামনে সরকারি চাল কিনতে আসা সামিউর রহমান বলেন, লাইনে দাঁড়িয়ে চাল কিনেছি। কিন্তু পুরো গাদাগাদি অবস্থা ছিলো। এমনিতেই সব জায়গায় লোকজন যে ভাবে ঘুরছে তাতে সবাই আতঙ্কিত। আর এভাবে গাদাগাদি করে চাল কিনলে কে জানে কার কপালে কি আছে।

খুলনা জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান জানান, ১০ টাকা দরের এই চাল প্রথমদিন ২০টি পয়েন্টে বিক্রয় করা হলেও পরের দিন ১০টি পয়েন্টে বিক্রয় করা হবে বলে জানান তিনি।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন