করোনা সন্দেহে পলাশে এক বাড়ী লকডাউন

  06-04-2020 09:46PM

পিএনএস, নরসিংদী প্রতিনিধি : করোনাভাইরাসের লক্ষণ ধরা পড়ায় নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ৪ ওয়ার্ডের ভাড়ারিয়া পাড়া গ্রামে একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

আজ সোমবার (০৬ এপ্রিল) বিকালে ওই বাড়িসহ এর আশপাশে চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া করোনাভাইরাস লক্ষণ ধরা পড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিমের মাধ্যমে। ওই নারীর নমুনা সংগ্রহ করে ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত, রোগ নিয়ন্ত্রণ ও গবেষনা প্রতিষ্ঠান (আইসিডিআর) পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) ফারহানা আলী। তিনি জানান, ঘোড়াশাল পৌর এলাকার ভাড়ারিয়া পাড়া গ্রামের এক বাড়িতে ৬০ বছরের এক নারীর শরীরে করোনার লক্ষণগুলো দেখা দিলে তাৎক্ষণিক ওই বাড়িটি লকডাউন করা হয়। এছাড়া ওই বাড়ির আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি আরও জানান, সন্দেহজনক নারী কোনো প্রবাসীর সংস্পর্শে গিয়েছে কি না তা এখনো জানা যায়নি। করোনাভাইরাস আক্রান্ত সন্দেহ করা ওই নারী স্বামী,ছেলে ও ছেলের বউ সহ দুই শিশু নাতনি নিয়ে ভাড়ারিয়া গ্রামে বসবাস করে আসছেন। আইসিডিআরের রিপোর্ট আসলে করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন জানান, লকডাউনের পর ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেনো বাড়ির আশপাশে যেতে না পারে তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া লকডাউন হওয়া বাড়িতে খাদ্যসামগ্রী সরবরাহ পুলিশ ব্যবস্থায় করা করবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন