এসএমএস পেলেই পৌঁছে যাচ্ছে মেয়র নাছিরের খাদ্যসামগ্রী

  08-04-2020 07:46PM

পিএনএস ডেস্ক : নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে ঘোষণা দেওয়ার পর পরই করোনাভাইরাসের কারণে অসহায় অবস্থায় থাকা কর্মহীন, নিম্নবিত্তের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়িয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ফেসবুক ম্যাসেজে আবেদনের (গোপন রাখা সাপেক্ষে) পর তাদের দেওয়া ঠিকানা মতে পৌঁছে যাচ্ছে মেয়রের খাদ্য সামগ্রী।

গতকাল মঙ্গলবার রাতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন তার ভেরিফাইড ফেসবুক পেইজে এ সংক্রান্ত ঘোষণা দেওয়ার পর মধ্যবিত্ত পরিবারের ৪৭ জন নাগরিক সহায়তের জন্য আবেদন জানান। এরপর মেয়রের উদ্যোগে গোপনে আবেদনকারীদের হাতে হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

নিজের ফেসবুক পেইজে নাছির বলেন, চট্টগ্রম সিটি করপোরেশনের ৪১ ওয়ার্ডে যে সকল মধ্যবিত্ত পরিবার আর্থিক টানাপড়েনের কারণে চাল-ডাল কিনতে কষ্ট হয়ে যাচ্ছে তারা আমার এই পেইজে এসএমএসের মাধ্যমে জানাতে পারেন। আপনার পরিচয় গোপন থাকবে।

অবশ্যই মোবাইল নম্বর ও পূর্ণ ঠিকানা দিতে হবে যাতে যাচাই-বাছাই করে সঠিক কি না জানতে পারি। এখানে কোনো সংঘ কিংবা গোষ্ঠীকে তালিকাভুক্ত করা হবে না। শুধু একটি পরিবার, একটি এসএমএস ভিত্তিতে তালিকা প্রস্তুত করা হবে। কোন স্বচ্ছল ব্যক্তি অথবা যে সকল দরিদ্র কর্মহীন, নিম্ন আয়ের মানুষ বিভিন্নভাবে সহযোগিতা পেয়েছেন তারা দয়া করে এসএমএস করবেন না।

এ তালিকা তৈরির প্রেক্ষাপট তুলে ধরে ফেইসবুক বার্তায় মেয়র নাছির বলেন, দেশের এ ক্রাক্রিলগ্নে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী, মানবতার মা, দেশরত্ন শেখ হাসিনা ভয়াবহ করোনার বিস্তার রোধে ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। যার মধ্যে অন্যতম কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারেরও পাশে দাঁড়ানো। তাই মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত এ কর্মসূচির জন্য আমরা মধ্যবিত্ত পরিবারের তালিকা তৈরির সিদ্ধান্ত নিয়েছি, যাতে গোপনেও সুন্দরভাবে তাদের সহযোগিতা করা যায়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন