বান্দরবানে ৩২ নমুনার সবগুলো নেগেটিভ

  08-04-2020 09:43PM

পিএনএস ডেস্ক : বান্দরবানে ৩২ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই মারমা বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, বান্দরবান জেলার বিভিন্ন উপজেলায় মোট ১৮৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তাদের মধ্যে কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বুধবার পর্যন্ত ১০৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ ছাড়া হাসপাতাল কোয়ারেন্টিনে থাকা ১২ জনের মধ্যে ১১ জন ছাড়পত্র নিয়ে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

সূত্র জানায়, বান্দরবান জেলার একদিকে চট্টগ্রাম ও কক্সবাজার জেলা, অন্যদিকে রাঙ্গামাটি ও মায়ানমার। সবমিলিয়ে রোহিঙ্গাদের অবস্থান ও প্রবাসীদের যাতায়াতের কারণে বান্দরবান ঝুকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত। সেক্ষেত্রে সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার উদ্যোগ নেয়ার পাশাপাশি সর্বত্র সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সর্বশেষ ৩২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হলে কারো দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। যা ইতিবাচক বলে বিবেচিত হচ্ছে।

সিভিল সার্জন ডা. অং সুই মারমা বলেন, ’সন্দেহভাজনদের হোম কোয়ারেন্টিন ও হাসপাতালে নিয়ে কোয়ারেন্টিন নিশ্চিত করার কারণে কমিউনিটি সংক্রমন রোধ করা সম্ভব হয়েছে।’

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন