সিলেটে ২৪ ঘণ্টায় এসিল্যান্ডসহ ৪০ জনের করোনা শনাক্ত

  

পিএনএস ডেস্ক: সিলেটের ওসমানীনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আফসানা তাসলিমসহ একদিনে নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ঢাকায় নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ এসেছে।

সোমবার (২৫ মে) রাত সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্ত ৪০ জনের মধ্যে ১৯ জনই সিলেট জেলার বাসিন্দা।

একই দিন সিলেট বিভাগের হবিগঞ্জ জেলায় পাঁচজন, মৌলভীবাজারে আটজন ও সুনামগঞ্জ জেলায় আরও আটজনের করোনা শনাক্ত হয়।

সোমবার এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সিলেট জেলার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে জানিয়েছেন হাসপাতালটির উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, ওসমানীতে নতুন শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। নতুন শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার বাসিন্দা কম। তবে সিলেট জেলার কানাইঘাট, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও ওসমানীনগর উপজেলার রোগী বেশি। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৩২৯ জনে।


একই দিন সিলেট বিভাগের হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষার ফল ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ওই রিপোর্টে হবিগঞ্জের পাঁচজন ও মৌলভীবাজার জেলার আটজনের করোনা পজিটিভ এসেছে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে নতুন আক্রান্ত হওয়া আটজনের করোনা শনাক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ল্যাবে।

সিলেট বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩২৯ জন, সুনামগঞ্জে ১০৬ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন। বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে দুইজন। আর সুনামগঞ্জ জেলায় কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যায়নি।

এদিকে, বিভাগে করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন ১৭৮ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৪ জন ও মৌলভীবাজার জেলায় ১৫ জন।

ওসমানীনগর উপজেলা করোনা সংক্রান্ত মেডিকেল টিমের প্রধান ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী বলেন, ওসমানীনগর উপজেলার সহকারী কমিশনারসহ (ভূমি) আরেকজন নারীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হওয়া নতুন দুইজনসহ ওসমানীনগরে এখন মোট করোনায় আক্রান্ত হলেন ১১ জন। সোমবার রাত ১১টার দিকে ওসমানী মেডিকেল কলেজ থেকে এ তথ্য জানানো হয়েছে আমাদের।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন