করোনাভাইরাস : সিলেটে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭শ'

  

পিএনএস ডেস্ক : সিলেটে ৭শ’ পাড়ি দিলো করোনা আক্রন্তের সংখ্যা। এর মধ্যে অর্ধেকই সিলেট জেলার বাসিন্দা। অন্যরা হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজারের। লাফিয়ে লাফিয়ে বাড়ছে রোগী। সিলেট নগরের পাড়া-মহল্লায় রোগী মিলেছে। গ্রামে গ্রামেও ছড়িয়ে পড়েছে। এই অবস্থায় করোনা ‘আতঙ্ক’ তীব্র হয়ে উঠেছে সিলেটে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন- করোনা রোগীদের যথা সম্ভব আইসোলেটেড রেখেই চিকিৎসেবা নিশ্চিত করা হচ্ছে।

বুধবার সকাল পর্যন্ত সিলেটের স্বাস্থ্য বিভাগের হিসেব মতে- সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭১৪ জন। এর মধ্যে সিলেট জেলাতেই আক্রান্ত ৩৪৬ জন। এছাড়া, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ১৬৪ ও মৌলভীবাজারে ৯৭ জন আক্রান্ত। এদিকে- সিলেট জেলায় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১০ দিনে সবচেয়ে বেশি সংখ্যক রোগী আক্রান্ত হয়েছেন। লকডাউন না মানার কারনে রোগী বাড়ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। বুধবার সকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি আছেন ২০৪ জন। তার মধ্যে সিলেটে ৬৭, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৮৪ ও মৌলভীবাজারে ২জন। সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৯১ জন। এর মধ্যে সিলেটে ৪১, সুনামগঞ্জে ৫৯, হবিগঞ্জে ৭৫ ও মৌলভীবাজারে ১৬ জন।

বিভাগে বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৩৭৯ জন। এর মধ্যে সিলেটে ৩৮১, সুনামগঞ্জে ৪৩২, হবিগঞ্জে ২২৩ ও মৌলভীবাজারে ৩৪৩ জন। এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৮ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

এদিকে- সিলেট জেলাতে গত ১০ দিনে গড়ে একজন করে করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এ পর্যন্ত ১৫ জন রোগী মারা গেছেন। গত ১৬ই মে সিলেটে মৃতের সংখ্যা ছিলো ৬। বুধবার এসে সে সংখ্যা দাঁড়ালো ১৫-তে। এর মধ্যে গত ২০শে মে একদিনেই মারা গেলেন সিলেটের ৩ জন। মারা যাওয়া রোগীদের মধ্যে সিলেট জেলাতেই ১১ জন, মৌলভীবাজারের ৩ ও হবিগঞ্জের একজন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন