রামপালে আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ সংস্কার কাজের উদ্বোধন

  

পিএনএস, মোল্যা হাফিজুর রহমান (বাগেরহাট) : রামপালে আম্পানের তান্ডবে সপ্তাহ ধরে ২ শত পরিবার পানি বন্দি অর্ধশতাধীক মৎস্য ঘের ভেসে কোটি টাকার ক্ষতির ঘটনায় সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শনিবার সকাল সাড়ে ১০টায় ক্ষতিগ্রস্ত রোমজাইপুর এলাকার গ্রাম রক্ষা বেড়ীবাঁধ সংস্কার কাজের উদ্বোধন করেন রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি, প্রেসক্লাব রামপাল’র সভাপতি এম,এ সবুর রানা, ইউপি সদস্য নিখিল কুমার মন্ডল, শেখ আলমগীর হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা মোহাম্মাদ আলী প্রমুখ। সম্প্রতি আম্পানের তান্ডবে উপজেলার পেড়িখালী ইউনিয়নের রোমজাইপুর গ্রামের উত্তর পাশ দিয়ে বয়ে যাওয়া মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের জলোচ্ছাসে গ্রাম রক্ষা বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়। এতে দুই শতাধীক পরিবার এক সপ্তাহ ধরে পানি বন্দি হয়ে পড়েন। প্লাবনে প্রায় তিনশত একর মৎস্যঘেরের মাছ ভেসে যায়। এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়। এছাড়াও মুরগীর খামার, গবাদি পশু ভেসে গিয়ে ও ক্ষেত খামারের ব্যপক ক্ষতি হয়। বাঁধ সংস্কার কাজের উদ্বোধন কালে এক প্রতিক্রিয়ায় উপজেলা চেয়ারম্যান বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলো চিহ্নিত করে দ্রুততার সাথে গ্রাম রক্ষা বাঁধ মেরামত ও দূর্গতদের সহায়তাসহ সকল প্রকার কার্যক্রম অব্যাহত রয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ক্ষতিগ্রস্ত এলাকা চিহ্নিত করা হয়েছে, মানুষের জানমালের নিরাপত্তার জন্য সরকারের পক্ষ থেকে সব কিছু করা হচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন