সিলেটে বাড়ি ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

  30-05-2020 07:28PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতিতে মধ্যবিত্তদের আয় কমে যাওয়ায় ছয় মাসের বাড়ি ভাড়া ও ব্যবসায় প্রতিষ্ঠানের ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ভাড়াটিয়া স্বার্থ সংরক্ষণ পরিষদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস ও লকডাউনের কারণে মানুষ এখন প্রায় ঘরবন্দি। মধ্যবিত্ত পরিবারগুলোর আয় এখন প্রায় শূণ্যের কোটায়। অনেকে চাকুরিচ্যুত হয়ে বেকার হয়ে পড়েছেন। অনেক প্রতিষ্ঠান বেতন ভাতা পরিশোধ বন্ধ করে দেওয়ায় কর্মকর্তা-কর্মচারীরা অসহায়ভাবে জীবন যাপন করছেন।

এছাড়া গত দুইমাস সিলেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন সীমিত আকারে খুললেও ব্যবসা নেই। কেনাকাটা করতে ক্রেতারা আসছেন না। এই অবস্থায় সিলেট নগরীতে যারা ভাড়া বাসায় থাকেন তারা পড়েছেন বিপাকে। আয় রোজগারের পথ খোলা না থাকায় তারা বাসা ভাড়া পরিশোধ করতে পারছেন না। তাই মানবিক দিক বিবেচনা করে ছয় মাসের জন্য বাসা ভাড়া ও দোকান ভাড়া মওকুফের দাবি জানান বক্তারা।

সংগঠনের সভাপতি এডভোকেট এম এ সালেহ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, এডভোকেট মামুন রশীদ, শিক্ষাবীদ আবুল হাসান চৌধুরী, ডা. আখতার হোসেন, সংগঠনের সিলেট জেলা সমন্বয়ক তৌহিদুল ইসলাম, মহানগর শাখার আহ্বায়ক শাহজাহান চৌধুরী ও মানবাধিকারকর্মী আবু তাহের চৌধুরী প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন