ডিমলায় খালিশা চাপানী ইউপি’র বার্ষিক উন্মুক্ত বাজেট অনুষ্ঠিত

  31-05-2020 07:04PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : “বাজেট সভায় অংশগ্রহন করবো, নিজের চাহিদা নিজেই বলবো” এই প্রতিপাদ্য করে নীলফামারী ডিমলা উপজেলার ৭ নং খালিশা চাপানী ইউপি’র ২০২০-২০২১ অর্থবছরের সামাজিক দূরত্ব বজায় রেখে উন্মুক্ত বার্ষিক বাজেট অনুষ্ঠিত হয়। ৩১ মে বিকাল ৪টায় ইউনিয়ন পরিষদ হলরুমে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকারের সভাপতিত্বে বাজেটকে ঘিরে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন অধিবেশনের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য সেলিম সরকার লেবু, ইউনিয়ন আওামীলীগ সভাপতি সোহরাব হোসেন, সাধারন সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী আকুল, ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা গোলাম রব্বানী প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্যবৃন্দ ও এলাকার সর্বস্তরের ব্যক্তিবর্গ।

বাজেটে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউপি সদস্য রমজান আলী,অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডালিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল ইসলাম।

উক্ত বাজেট অধিবেশনে আয় ৫০৫৭৯৫০০ এবং ব্যয় ৫০৫৪৩০০০, রাজস্ব উদ্বিত্ব ৩৬৫০০ টাকার বাজেট ঘোষনাপত্র পেশ করেন ইউপি সচিব গোলজার রহমান। ঘোষনাপত্র পাঠ শেষে উপস্থিত লোকজন বাজেটের আলোকে প্রশ্নউত্তর শুরু হলে এতে অত্র ইউনিয়নের যোগাযোগ,স্বাস্থ্য ও শিক্ষার উপর সর্বোচ্চ বাজেট ধরা হয়।

সভাপতি তার সমাপনি বক্তব্যে বলেন দেশে অদৃশ্য চলমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে সরকারী স্বাস্থ্যবিধি মেনে সরকারের দেয়া ত্রাণ সামগ্রীর পাশাপাশি সমাজের বৃত্তবানদের এগিয়ে আসা দরকার। অত্র ইউনিয়নটি পরিচালনার ক্ষেত্রে সমাজের গণ্যমান্য ও সুশিল সমাজের সকল প্রকার সহযোগীতা দরকার। এছাড়াও ৯টি ওয়ার্ডের সর্বস্তরের জনগনের সুচিন্ত মতামত এবং সার্বিক সহযোগীতা পেলে খালিশা চাপানী ইউপি’র যা উন্নয়ন হয়েছে এর চেয়ে আরো উত্তরান্তর বৃদ্ধিসহ একটি আদর্শ মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে পরিচিত হবে বলে আমি মনে করি। পরিশেষে অদৃশ্য মহামারী করোনা ভাইরাসের মৃত্যুর মিছিলে সৃষ্টিকর্তা যেন আর কাউকে সামিল না করে এবং দেশ ও জাতিকে রক্ষা করেন।

উল্লেখ্য অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এলজিএসপি-৩ ২০১৮-২০১৯ অর্থবছরের বাস্তবায়িত ১৪২ জোড়া উচুনিচু বেঞ্চ অত্র ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে তুলে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা শুরু করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন