সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১১৬০

  

পিএনএস ডেস্ক : সিলেটে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। একদিনের ব্যবধানে মঙ্গলবার এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬৪ জন। এ নিয়ে বুধবার (৩ জুন) সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৬০ জন।

বুধবার স্বাস্থ্য বিভাগ সিলেট-এর বুলেটিনে জানানো হয়, এ পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ৬২৬ জন আক্রান্ত হয়েছেন। বিভাগের বাকি তিন জেলার চেয়ে সিলেট জেলায় আক্রান্তের হার বেশি। শুরুতে এ বিভাগের মধ্যে আক্রান্তের সংখ্যা বেশি হলেও গত কয়েকদিনে হবিগঞ্জকে ছাড়িয়ে গেছে সিলেট জেলা।

এদিকে, মঙ্গলবার থেকে সুনামগঞ্জে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ছে। সুনামগঞ্জে বর্তমানে আক্রান্তের সংখ্যা ২১৩ জন। বর্তমানে হবিগঞ্জে আক্রান্ত ১৯২ জন এবং মৌলভীবাজারে ১২৮ জন আক্রান্ত।

আক্রান্তের পাশাপাশি করোনায় মৃতের সংখ্যাও বাড়ছে। বিভাগে মোট মারা গেছেন ২৪ জন। তাদের মধ্যে সিলেট জেলাতেই মারা গেছেন ১৮ জন। এছাড়া, মৌলভীবাজারে চারজন এবং হবিগঞ্জে ও সুনামগঞ্জে একজন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে বর্তমানে এ বিভাগে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০৩ জন, সুনামগঞ্জে ৯৭ জন, হবিগঞ্জে ৯৫ জন এবং মৌলভীবাজারে দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী রয়েছেন সিলেটে ৫২, সুনামগঞ্জে ৫৬, হবিগঞ্জে ২৭ এবং মৌলভীবাজারে দুজন।

অন্যদিকে, সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২৭০ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ৭৭, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ৮৯, মৌলভীবাজারে ৪৩ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

করোনায় আক্রান্তদের মধ্যে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, ম্যাজিস্ট্রেট, পুলিশ, সাংবাদিক, জনপ্রতিনিধি থেকে শুরু করে বিভিন্ন পেশার লোকজন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন