ঝালকাঠিতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ইউপি সদস্যের মৃত্যু

  11-07-2020 12:14AM

পিএনএস, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আনোয়ার হোসেন (৪৮) নামে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে গুরুতর অবস্থায় কাঠিপাড়া গ্রামের বাড়ি থেকে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। গত এক সপ্তাহ ধরে তিনি জ্বর, বুকে ব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আনোয়ার হোসেন রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য।

মৃতের পরিবার জানায়, সকালে আনোয়ার হোসেনের শ্বাসকষ্ট বেড়ে যায়। দুপুরে তাকে অ্যাম্বুলেন্সে করে বরিশাল নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেছে। গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে রাতে তার লাশ দাফন করা হয়।

অপরদিকে ঝালকাঠির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আবুয়াল হাসান জানান, ঝালকাঠি জেলায় নতুন করে দুইজনসহ মোট ৩০৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে সদর উপজেলায় ১০০ জন, নলছিটি উপজেলায় ৯১, রাজাপুর উপজেলায় ৭৯ ও কাঠালিয়া উপজেলায় ৩৭ জন আক্রান্ত হয়েছেন।

ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ১৯১০ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৭৪৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। তাদের মধ্যে ৩০৭ জনের রিপোর্ট পজেটিভ ও ১৪৪০ জনের নেগেটিভ এসেছে। জেলায় এ পর্যন্ত ১৩৭৩ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। তাদের মধ্যে ১৩২০ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হোমকোয়ারেন্টাইনে আছেন ৫৩ জন।

জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন