লক্ষ্মীপুরে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন এমন স্লোগান কে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এককোটি বৃক্ষের চারা রোপন কর্মসূচি শুভ উদ্বোধন ঘোষণা করার পর।

(১৬ জুলাই) বৃহস্পতিবার সকালে বন বিভাগ লক্ষ্মীপুরের আয়োজনে সামাজিক দৃরত্ব বজায় রেখে আলোচনা সভা, বৃক্ষ বিতরন ও চারা রোপন কর্মসূচি পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, সহকারী বন সংরক্ষক (লক্ষ্মীপুর) ফিরোজ আলম চৌধুরী, বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা (নার্সারী) এ এস.এম মহি উদ্দিন চৌধুরী প্রমুখ।

বিভিন্ন ব্যাক্তি/ প্রতিষ্ঠান,সেচ্ছাসেবী সংগঠনের মাঝে বৃক্ষ বিতরন শেষে অতিথিবৃন্দ জেলা কালেক্টর ভবণের পাশে একটি ফলজ, একটি বনজ ও একটি ওষুধি গাছের চারা রোপন করেন।

এ ব্যাপারে সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম চৌধুরী সাংবাদিকদের জানান, বন অধিদপ্তর কর্তৃক সারা দেশে এক কোটি চারা বিতরণ কর্মসূচির আওতায় লক্ষ্মীপুর জেলার প্রতি উপজেলায় বিভিন্ন প্রজাতির বনজ,ফলদ,ভেষজ ২০,৩২৫ টি চারা করে মোট জেলায় ১ লাখ ১ হাজার ৬শত ২৫টি চারা বিতরন করা হবে।

পিএনএস/এসআইআর


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন